রাজনগর আইডিয়াল স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের অর্থ বিতরণ

রাজনগর প্রতিনিধি


মে ২০, ২০২০
০২:৫৮ পূর্বাহ্ন


আপডেট : মে ২০, ২০২০
০৩:০৩ পূর্বাহ্ন



রাজনগর আইডিয়াল স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের অর্থ বিতরণ

মৌলভীবাজারের রাজনগর উপজেলার রাজনগর আইডিয়েল হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদুল ফিতরের উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

এ উপলক্ষে আজ মঙ্গলবার (১৯ মে) সকালে স্কুল মাঠে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান মিসবাউল মজিদ কালামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জাহাঙ্গীর আহমদ মুহিতের পরিচালনায় বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইউনুসুর রহমান। স্বাগত বক্তব্য দেন, প্রধান শিক্ষক মো. শাহিদুল ইসলাম। অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন আব্দুস সালাম। প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন, ডা. জাবের আহমদ ও রাজনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজী প্রমুখ।

আয়োজকরা জানান, প্রাক্তন শিক্ষার্থীদের সহায়তায় তাদের ব্যক্তিগত দেওয়া অর্থে মোট সংগ্রহ হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ১শ ৮০ টাকা। প্রথম ধাপে রাজনগর উপজেলায় ৪৪০টি পরিবারের মাঝে পরিবারপ্রতি নগদ ১ হাজার টাকা করে ৪ লাখ ৪০ হাজার টাকা বিতরণ করা হচ্ছে।

শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে থেকে ব্যাচওয়ারী প্রতিনিধিগণের মাধ্যমে উপজেলার ৪৪০টি পরিবারে করোনা দুর্যোগকালে এই নগদ অর্থ ঈদ উপহার হিসেবে পৌঁছে দেবেন নির্দিষ্ট দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষার্থীগণ।

স্কুলের প্রথম ব্যাচের ছাত্র সাবেক শিক্ষার্থী ডা. জাবের আহমদ বলেন, ১৯৯২ সালের তৎকালীন সমাজের সাহসী কিছু মানুষের সময় উপযোগী মহৎ উদ্যোগ আজকের সিলেট বিভাগ তথা বাংলাদেশের অন্যতম সফল বিদ্যানিকেতন আমাদের রাজনগর আইডিয়েল হাইস্কুল। সামাজিক দায়বদ্ধতা থেকে জাতির করোনাকালীন দুর্যোগের সময় সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রাক্তন ছাত্র-শিক্ষক সমন্বয়ে মহতি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি আশা রাখি, এই এলাকার শিক্ষা ও সামাজিক অগ্রগতির সকল কাজে রাজনগর আইডিয়েল হাইস্কুল সবসময় সবার পাশে থাকবে।

রাজনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও স্কুলের প্রাক্তন শিক্ষার্থী আব্দুল কাদির ফৌজি বলেন, স্কুল আমাদের যে শিক্ষা দিয়েছে তা প্রত্যেক ছাত্র-ছাত্রী সর্বদা হৃদয়ে ধারণ করেন বলেই আজ সবাই আর্তমানবতার পাশে দাঁড়িয়েছেন। এই বিশাল অনুদান তার বাস্তব প্রমাণ। অল্প সময়ে এত বেশি আর্থিক অনুদান দিয়ে সবাই প্রমাণ করেছেন স্কুল তার প্রতিটি শিক্ষার্থীকে কতটা মানবিক করে গড়ে তুলেছে। দিনে দিনে ক্রমবিকাশমান আইডিয়েল স্কুল পরিবার অতীত ও বর্তমানের ন্যায় ভবিষ্যতে এ রকম সমাজসেবা কার্যক্রম অব্যহত রাখবে বলে আমি বিশ্বাস করি।

 

এফএইচ/আরআর-০২