বাংলাদেশ পাকিস্তানের চেয়ে ভালো খেলেছিল : ওয়াসিম আকরাম

খেলা ডেস্ক


মে ২০, ২০২০
০৯:০৯ পূর্বাহ্ন


আপডেট : মে ২০, ২০২০
০৯:০৯ পূর্বাহ্ন



বাংলাদেশ পাকিস্তানের চেয়ে ভালো খেলেছিল : ওয়াসিম আকরাম

বাংলাদেশের অভিষেক বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানের চেয়ে ভালো খেলেছিল। ৯৯ ইংল্যান্ড বিশ্বকাপে গ্রুপ পর্বের ৫টি ম্যাচের ৪টিতেই অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও স্কটল্যান্ডকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে ওয়াসিম আকরাম, সাঈদ আনোয়াররা। শেষ ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সের সম্ভাবনা ছিল দলটির। কিন্তু ওই ম্যাচে  বিশ্বকাপে অভিষেক হওয়া বাংলাদেশের কাছে ৬২ রানে ধরাশায়ী হয় তারা। পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরামের মতে সেদিন বাংলাদেশ পাকিস্তানের চেয়ে ভালো খেলেছিল বলেই ম্যাচটি তারা জিততে পারেনি।
মঙ্গলবার (১৯ মে) তামিম ইকবালের ফেইসবুক পেজে লাইভ আড্ডায় আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাসুদ পাইলট অতিথি হয়ে এসেছিলেন। আর সেই সঙ্গে সারপ্রাইজ প্যাকেজ ছিলেন ওয়াসিম আকরাম। সেখানেই তিনি একথা জানান।
ওয়াসিম আকরাম বলেন, ‘ক্রিকেটীয় দৃষ্টিকোণ থেকে বলতে গেলে আমি বলব ওদিন বাংলাদেশ আমাদের চাইতে ভালো খেলেছিল। তখন আমরা আগে বল করতাম ও পরে ব্যাট করতাম। আইডিয়াটা ছিল রান তাড়া। তাছাড়া এভাবে আমরা জিততামও। সেটা একটা কারণ ছিল। পুরো টাইগার বোলিং স্কোয়াডই সেদিন দপ করে জ্বলে উঠেছিল। বিশেষ করে খালেদ মাহমুদ সুজনের মিডিয়াম পেস এর সঙ্গে সুইংয়ের মিশেল। নর্দাম্পটনের শিশিরে ভেজা ঘাসে লাল সবুজের সুইংয়ের কাছে তারা পরাস্ত হয়েছিলেন বলেও মত তার।’
ম্যাচে জয়ের জন্য ২২৪ রানের লক্ষে খেলতে নামা পাকিস্তান গুটিয়ে যায় ৪৪.৩ ওভারে মাত্র ১৬১ রানে। বল হাতে বাংলাদেশের খালেদ মাহমুদ সুজন ৩টি, সাইফুদ্দিন আহমেদ, মোহাম্মদ রফিক, মিনহাজুল আবেদীন ও নাঈমুর রহমান দুর্জয় ১টি করে উইকেট নিয়েছিলেন।

এআরআর/০৬