লাউয়াছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ

কমলগঞ্জ প্রতিনিধি


মে ২৩, ২০২০
০২:৪৮ পূর্বাহ্ন


আপডেট : মে ২৩, ২০২০
০২:৪৮ পূর্বাহ্ন



লাউয়াছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত ও বৃক্ষরোপণ

‘জীববৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্তিত্ব বিলুপ্ত হবে, প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস-২০২০ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে কিছু বন্যপ্রাণী অবমুক্ত করে বৃক্ষরোপণ করা হয়েছে।

আজ শুক্রবার (২২ মে) সকাল ১১টায় বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় বন্যপ্রাণী অবমুক্ত করে ২টি বটবৃক্ষ রোপণ করেন মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম ও লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং।

অবমুক্ত করা প্রাণীগুলোর মাঝে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি সবুজ ফনিমনসা সাপ ও ২টি সরালি হাঁস (পাখি)।

 

এসডি/আরআর-০১