শ্রীমঙ্গলে করোনার উপসর্গে মৃত্যুবরণকারীর সৎকার করলো মুসলিম সংগঠন

শ্রীমঙ্গল প্রতিনিধি


মে ২৮, ২০২০
০৬:২৭ অপরাহ্ন


আপডেট : মে ২৮, ২০২০
০৭:৫৪ অপরাহ্ন



শ্রীমঙ্গলে করোনার উপসর্গে মৃত্যুবরণকারীর সৎকার করলো মুসলিম সংগঠন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সবুজবাগে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত এর সৎকার করেছে একরামুল মুসলিমীন ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন।  

শ্রীমঙ্গল উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান- সংক্রমণবিধি যথাযথভাবে অনুসরণ করে ভোররাতে বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত এর সৎকার করা হয়েছে।’ রাতেই সৎকার করার কারণে গার্ড অব অনার দেওয়া হয়নি বলে তিনি জানান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে পরিবারের লোকজন সন্দেহ করায় সৎকারের আগে বিকাশ দত্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরিবারের অন্যদের নমুনাও পরীক্ষা করা হবে। প্রতিবেদন আসার পূর্ব পর্যন্ত তারা কোয়ারেন্টিনে থাকবেন বলে তিনি জানান। 

গতকাল বুধবার (২৭ মে) রাতে এই মুক্তিযোদ্ধা করোনার উপসর্গ নিয়ে নিজ বাসায় মৃত্যুবরণ করেন। একরামুল মুসলিমীন ফাউন্ডেশনের দলের প্রধান এহসান জাকারিয়া জানান- শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলামের নির্দেশনায় ফাউন্ডেশনের সদস্যরা মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের সৎকার কার্য সম্পাদন করেন। শ্রীমঙ্গল পৌর শ্মশানে রাত ১টা ২০ মিনিটে সৎকার চলাকালে শ্রীমঙ্গল মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব জসিম উদ্দিন ও মৃত্যুবরণকারী মুক্তিযোদ্ধার ছেলে বাপ্পা দত্ত উপস্থিত ছিলেন। এর আগে বাসা থেকে ট্রাকে করে মুক্তিযোদ্ধার লাশ শ্মশানঘাট পর্যন্ত নিয়ে আসেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানাসহ শ্রীমঙ্গল থানা পুলিশের সদস্যরা। 

কেজি-০১/এনপি-০৭