যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান বিশ্বজয়ী প্লাঙ্কেট

খেলা ডেস্ক


জুন ০৩, ২০২০
০৩:০৪ অপরাহ্ন


আপডেট : জুন ০৩, ২০২০
০৪:৫২ অপরাহ্ন



যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান বিশ্বজয়ী প্লাঙ্কেট

ইংল্যান্ডের হয়ে অধরা বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখার পরও বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছেন। জায়গা পাননি সম্প্রতি ঘোষিত হওয়া ৫৫ সদস্যের অনুশীলন ক্যাম্পেও।  ইংল্যান্ড দলে নিজের ভবিষ্যতের উপরে কালো মেঘের ছায়া আঁচ করতে পারছেন ৩৫ বছরের লিয়াম প্লাঙ্কেট!
অভিজ্ঞ এই ডানহাতি পেসার তাই বিকল্প পথে হাঁটার চিন্তা করছেন। যুক্তরাষ্ট্রের হয়ে ওয়ানডে খেলার আগ্রহ রয়েছে তার। গত বছর দলটি ওয়ানডে মর্যাদা পায়।
গত বছর ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছিলেন প্লাঙ্কেট। লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় জয়ে নিয়েছিলেন ৩ উইকেট। এরপর আর ইংল্যান্ডের জার্সিতে মাঠে নামা হয়নি তার।
এদিকে, করোনাভাইরাস সংকটের মাঝেই জৈব-সুরক্ষিত পরিবেশে আন্তর্জাতিক সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে অনুশীলন ক্যাম্পে ডাকা হয়েছে ৫৫ ক্রিকেটারকে। ক্যাম্পে ১৮ জনই বোলার রাখা হলেও উপেক্ষি প্লাঙ্কেট।
প্লাঙ্কেটের স্ত্রী আমেরিকান। ফলে এই ফাস্ট বোলারের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে দেশটির হয়ে প্রতিনিধিত্ব করার দরজা খোলা। তবে তাকে পূরণ করতে হবে আবাসন নীতির শর্ত। টানা তিন বছর থাকতে হবে যুক্তরাষ্ট্রে।
ব্রিটিশ গণমাধ্যম বিবিসি রেডিও ফাইভকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সেখানে (যুক্তরাষ্ট্রে) গিয়ে কোনো ধরনের ক্রিকেটের সঙ্গে জড়িত হতে পারলে ভালো লাগবে।’
এর জবাবে প্লাঙ্কেট যুক্তরাষ্ট্রের হয়ে ওয়ানডে খেলার আগ্রহ প্রকাশ করেন।

এএন/০২