আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর পাশে টাইগাররা

খেলা ডেস্ক


জুন ০৬, ২০২০
০২:৪৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৬, ২০২০
০২:৪৭ পূর্বাহ্ন



আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর পাশে টাইগাররা

করোনাভাইরাস এদেশে সংক্রমণ ছড়ানোর শুরু থেকেই অসহায় ও সম্বলহীনদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। অকাল প্রয়াত ক্রিকেটার কাজী রিয়াজুল ইসলাম কাজলের পরিবারকেও দিয়েছেন অর্থ সহযোগিতা। এবার দাঁড়ালেন ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর পাশে।
২০ মে দেশে আঘাত হানে ঘূর্ণঝড় আম্পান। তাতে বরাবরের মতো ক্ষতিগ্রস্থ হয়েছেন দেশের উপকূলের মানুষ। তাদের পাশে দাঁড়াতে নিজেদের অর্থে গড়ে তোলা তহবিল থেকে টাইগাররা দিলেন আর্থিক সহযোগিতা। ঝড় কবলিত অঞ্চলে সাগরের নোনা পানি ঢুকে পড়ায় সুপেয় পানি পাচ্ছেন না সেখানকার মানুষ। সেখানে দেওয়া হয়েছে ছয় থেকে সাত হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন পানির ট্যাংকি।
সামাজিক সংগঠন ‘ফুটস্টেপ’ টাইগারদের সহযোগিতা পৌঁছে দিচ্ছেন উপকূলের দুর্গত মানুষের কাছে। সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
তিনি জানিয়েছেন, ‘আমরা আমাদের বেতনের অর্ধেক দিয়ে ২৫ লাখ টাকার যে তহবিল তৈরি করেছিলাম ওই টাকার কিছু অংশ দান করেছি যাদের বাড়ি ভেঙে গেছে তাদের বাড়ি বানিয়ে দিতে। 'ফুটস্টেপে'র সঙ্গে করেছি কারণ আমি ওদের চিনি ও জানি যে ভালোভাবেই কাজটা করবে। আমাদের পক্ষে তো আর ওখানে গিয়ে বাড়ি ঘর তৈরি করে দেওয়া সম্ভব না। কারো মাধ্যমেই যেতে হবে। আমরা ৬-৭ হাজার লিটারের কয়েকটি পানির ট্যাংকি পাঠিয়েছি। কারণ ওখানে পানির খুব সমস্যা। উপকূলীয় অঞ্চলে লবণাক্ত পানি উঠে যাওয়ার কারণে মানুষ বিশুদ্ধ পানি পাচ্ছে না। বাংলাদেশ দলের সবার পক্ষ থেকে এই সহযোগিতা দেওয়া হয়েছে।'
এদিকে ফুটস্টেপ’র হেড অব অপারেশন্স ফাসবির এসকান্দার জানালেন, ‘জাতীয় দলের ক্রিকেটাররা তাদের বেতন দিয়ে গড়া তহবিল থেকে এ সহযোগিতা দিচ্ছেন। তাদের এই সহযোগিতাটা আমরা সাতক্ষীরা অথবা কুষ্টিয়া অঞ্চলের দুর্গত মানুষের কাছে পৌঁছে দিব।’

এএন/০৯