সালমাদের নতুন কোচ খুঁজছে বিসিবি, আনজুর বিদায়

খেলা ডেস্ক


জুন ০৭, ২০২০
০৭:১৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৭, ২০২০
০৭:১৯ পূর্বাহ্ন



সালমাদের নতুন কোচ খুঁজছে বিসিবি, আনজুর বিদায়

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির কারণে সালমাদের কোচ আনজু জেইন বিদায় নিচ্ছেন। ফলে সালমাদের জন্য নতুন কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
দলের ভেতরে অযাচিত কর্তৃত্ব দেখানোর অভিযোগ রয়েছে টাইগ্রেস কোচ আনজু জেইনের বিরুদ্ধে। মার্চে শেষ হয় চুক্তি। চুক্তির মেয়াদ আর বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বিসিবি’র মনোভাব বুঝতে আনজুরও বিন্দুমাত্র বেগ পেতে হয়নি। ‘এখানেই সব শেষ’ ধরে নিয়ে নিজে থেকেই সটকে পড়েছেন। ভারতের বারদা ক্রিকেট অ্যাসোসিয়েশন এখন ভারতীয় বংশোদ্ভুত এই কোচের নতুন ঠিকানা।
অদ্ভুত ব্যাপর হলো, তিনি চলে যাচ্ছেন এই খবরটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউকেই জানানোর প্রয়োজন অনুভব করেননি। তাতে অবশ্য বিসিবিরও ক্ষোভ নেই। ‘যে যাবার সে চলে যাক, তাকে আর বসিয়ে রেখ না’-এই শ্বাস্বত বাক্যটি ধারণ করে তারাও নতুন কোচ খুঁজতে শুরু করেছে। আর এক্ষেত্রে তাদের পছন্দের শীর্ষে বিদেশী কোচ। ইতোমধ্যে বেশ কয়েকটি নামও তারা পেয়ে গেছেন। লাল সবুজের বোর্ডের শর্তের সঙ্গে বনিবনাত হলে তাদের ভেতর থেকে একজন বেছে নিয়ে আগামি এক মাসের মধ্যেই নিয়োগ চূড়ান্ত হবে বলে আশা করছেন বাংলাদেশ নারী ক্রিকেট উইং।
বিষয়টি নিশ্চিত করেন নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।
সালমা-রুমানাদের নতুন কোচ নিয়োগ প্রসংগে তিনি জানিয়েছেন, ‘আনজুর সঙ্গে আমরা চুক্তি বাড়াবো না এটা আগেই নিশ্চিত ছিল। অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর থেকেই আমরা কোচ খোঁজা শুরু করি। কিন্তু করোনাভাইরাসের কারণে সব কিছু থেমে যায়। তবে এবারও অবশ্যই বাইরের কাউকে নিব।’

এএন/০৩