অস্ট্রেলিয়ায় প্রতিযোগিতামূলক ক্রিকেট শুরু

খেলা ডেস্ক


জুন ০৮, ২০২০
০৫:৫৪ অপরাহ্ন


আপডেট : জুন ০৮, ২০২০
০৫:৫৪ অপরাহ্ন



অস্ট্রেলিয়ায় প্রতিযোগিতামূলক ক্রিকেট শুরু

করোনাকালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে ইংল্যান্ড। সাউদ্যাম্পটনে ৮ জুলাই থেকে শুরু সেই সিরিজ। করোনাভাইরাস লকডাউনের পর এটাই হবে প্রথম কোনো টেস্ট বা আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ। তবে তার আগেই ক্রিকেট ফিরল অস্ট্রেলিয়ার মাঠে। শনিবার (৬ জুন) থেকে দেশটিতে প্রতিযোগিতামূলক ক্রিকেট শুরু হয়েছে ডারউইন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ২০২০ দিয়ে।  রানীর জন্মদিন উপলক্ষ্যে শুরু হওয়া রাউন্ড রবিন লিগের এই টুর্নামেন্টের পর্দা নামছে অবশ্য আজ সোমবারই (৮ জুন)।
২১ মে’র পর ডারউইনের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। এই সুযোগে আট দলের এই সিডিইউ টপ এন্ড টি-টোয়েন্টি টুর্নামেন্ট যৌথভাবে আয়োজন করছে নর্দান টেরিটরি ক্রিকেট ও চার্লস ডারউইন ইউনিভার্সিটি।
ক্রিকেট শুধু মাঠেই ফিরেনি। দর্শকদের জন্য নিয়ে এসেছে খুশির খবর। ডারউইনের এই টি-টোয়েন্টি কার্নিভালে মাঠে বসে ৫০০ জনের অধিক দর্শক খেলা উপভোগের অনুমতিও পাচ্ছেন।
তিন দিনের এই ক্রিকেট কার্নিভালের ম্যাচ হবে সব মিলিয়ে ১৫টি। খেলা হচ্ছে মারারা ক্রিকেট গ্রাউন্ড, গার্ডেনস ওভাল ও ক্যাজালি ওভালে। প্রতি দিন খেলা শুরু হচ্ছে স্থানীয় সময় সকাল ১০টা ও বেলা ২টা ৩০ মিনিটে।
টুর্নামেন্টে অংশ নিচ্ছে ডারউইন প্রিমিয়ার গ্রেডের সাতটি ক্লাব। তাদের সঙ্গে খেলছে আমন্ত্রিত একটি দল। একটি সেমিফাইনাল, ফাইনাল ও কয়েকটি ম্যাচ মাইক্রিকেট ফেসবুক পেজে লাইভ দেখতে পারবে ক্রিকেট দুনিয়া।
তবে স্বাস্থ্যবিধি মানতে হচ্ছে ক্রিকেটারদের। সাদা কুকাবুরা বলের উজ্জ্বলতা বাড়াতে ঘাম বা লালা মাখানো নিষেধ করেছে আয়োজকরা। ডারউইন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ শেষে সপ্তাহান্তে মাঠে গড়াবে ১৪ রাউন্ডের ডারউইন ও ডিস্ট্রিক্ট ওয়ানডে মৌসুম। এ টুর্নামেন্টের ফাইনাল হবে ১৯ সেপ্টেম্বর।

এএন/০২