নিজের উপবৃত্তির টাকা ত্রাণ তহবিলে দিল খুদে শিক্ষার্থী

শ্রীমঙ্গল প্রতিনিধি


জুন ১০, ২০২০
০১:০৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ১০, ২০২০
০১:০৯ পূর্বাহ্ন



নিজের উপবৃত্তির টাকা ত্রাণ তহবিলে দিল খুদে শিক্ষার্থী

করোনা পরিস্থিতি মোকাবিলায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ত্রাণ তহবিলে উপবৃত্তির টাকা দান করেছে অপ্সরা দেব পড়শী নামের এক শিক্ষার্থী। 

সোমবার (৮ জুন) দুপুরে শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের হাতে উপবৃত্তির ১ হাজার ২শ টাকা তুলে দেয় ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এ শিক্ষার্থী।

অপ্সরা দেব পড়শী শ্রীমঙ্গল কাঁচা বাজারের ডিম বিক্রেতা পরিতোষ দেবের মেয়ে। সে শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির মেধাবী শিক্ষার্থী। 

এ ব্যাপারে অপ্সরা দেব পড়শী বলে, দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। আমাদের শ্রীমঙ্গলেও করোনাইয় আক্রান্ত রোগী বাড়ছে।  এ পরিস্থিতিতে অসহায়-দুস্থ মানুষ না খেয়ে দিন পার করছেন। এই মুহূর্তে অসহায় মানুষদের সহায়তা করাটা আমার কাছে গুরুত্বপূর্ণ। সরকার তাদের কাছে সহায়তা পৌঁছে দেওয়ার প্রচেষ্টা চালিয়ে চালিয়ে যাচ্ছে। আমার মনে হয়েছে, আমার উপবৃত্তির টাকাগুলো সদ্ব্যবহারের এখনই সময়। সেজন্য টাকাগুলো উপজেলা উপজেলা ত্রাণ তহবিলে দিয়েছি।

অপ্সরা দেব পড়শীর বাবা পরিতোষ দেব বলেন, আমার মেয়ে বৃত্তির টাকা পেয়েই সরকারি তহবিলে দেওয়ার ইচ্ছার কথা জানায়। আমরাও তাকে উৎসাহ দিয়েছি। মেয়ের এমন চিন্তা-ভাবনা আমার খুব ভালো লেগেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, করোনা দুর্গত মানুষদের সহায়তা করার জন্য অপ্সরা দেব পড়শী তার উপবৃত্তির টাকা  উপজেলা ত্রাণ তহবিলে প্রদান করেছে। করোনা পরিস্থিতিতে অসহায়দের কথা চিন্তা করে বৃত্তির টাকা নিয়ে এই শিক্ষার্থী যেভাবে এগিয়ে এসেছে, বিষয়টি সত্যিই আমাদের অনুপ্রাণিত করেছে। শিক্ষার্থী অপ্সরা দেব পড়শীর অনুদান অসহায়দের সাহায্যার্থে সমাজের বিত্তবানদের জন্য বার্তা।

তিনি আরও বলেন, এই করোনাকালে নিত্যদিন অনেক ইতিবাচক-নেতিবাচক ঘটনার সাক্ষী হয়ে দিনাতিপাত করছি। দায়িত্ব পালনকালীন হৃদয়ে নাড়া দেওয়া গুটিকয়েক আশাব্যঞ্জক ঘটনার মধ্যে এটি নিশ্চিতভাবেই অন্যতম হয়ে থাকবে। একজন অন্যজনের বিপদে এগিয়ে আসা, পাশে দাঁড়ানো, সহমর্মিতা প্রকাশ করা, নিজের সুখের জন্য ব্যস্ত না হয়ে অন্যের মুখে হাসি ফোটাতে চেষ্টা করাই মনুষ্যত্বের পরিচায়ক।

 

জিকে/আরআর-০২