ক্রিকেটের স্বার্থে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান, মিসবাহ

খেলা ডেস্ক


জুন ১৫, ২০২০
০১:৪৩ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৫, ২০২০
০১:৪৩ পূর্বাহ্ন



ক্রিকেটের স্বার্থে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান, মিসবাহ

বিশ্বব্যাপী করোনাকালে ইংল্যান্ড সিরিজে যাচ্ছে পাকিস্তান। তাতে গুঞ্জন উঠেছে অনেক। সমালোচনাও কম শুনতে হচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। গুঞ্জন রয়েছে এ সফরে প্রতিদানে ইংল্যান্ডও পাকিস্তানে সফরে আসবে। তবে এসব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক। ক্রিকেটের স্বার্থে দেশটি ইংল্যান্ড সফর করছে বলেই জানান তিনি।

আগামী মাসেই ইংল্যান্ডে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডে যাচ্ছে পাকিস্তান। এ জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। এ সফরকে সামনে রেখে করাচির ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুশীলনও শুরু করেছিল তারা। কিন্তু করোনার প্রকোপ বাড়ায় বন্ধ করে দেওয়া হয়। উপমহাদেশে ভারতের পর পাকিস্তানেই সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাস। তারপরও ইংল্যান্ড সফরের সিদ্ধান্ত থেকে সরে আসেনি তারা।

এ ব্যাপারে কোচ মিসবাহকে বলেন, 'ব্যপারটা এমন নয় যে আমরা সেখানে যাচ্ছি এর বিনিময়ে ইসিবি আমাদের কিছু দিবে। এ মুহূর্তে পিসিবি শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেট ফেরার চিন্তা করছে। খেলোয়াড়দের মাঠে ফিরিয়ে আনাই আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।' মূলত দেশের ক্রিকেট তথা পুরো ক্রিকেট বিশ্বের জন্য এবং নিজেদের সমর্থকদের জন্য এ সময়েই ক্রিকেট ফিরতে চাইছেন বলে জানান পাকিস্তানী কোচ। 

বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে উইন্ডিজ ক্রিকেট দল। অনুশীলনে সুযোগথাকলেও ওল্ড ট্রাফোর্ডে এক প্রকার কোয়ারেন্টিনে রয়েছে তারা। তাদের টেস্ট সিরিজ চলাকালীন সময়েই ইংল্যান্ডে পা রাখবে পাকিস্তান। তারাও থাকবে কোয়ারেন্টিনে।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সফর বাতিল করেছে ভারত। অথচ জিম্বাবুয়েতে আরও দুই মাস পরে যাওয়ার কথা ছিল ভারতীয়দের। সেখানে পাকিস্তান ক্রিকেট ঠিক উল্টো পথে হাঁটছে। 

এএন/০৯