আজ মৃত্যু ৩৮, শনাক্ত আরও ৩০৯৯

সিলেট মিরর ডেস্ক


জুন ১৫, ২০২০
০৮:৫২ অপরাহ্ন


আপডেট : জুন ১৫, ২০২০
০৯:৩৯ অপরাহ্ন



আজ মৃত্যু ৩৮, শনাক্ত আরও ৩০৯৯

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আরও ৩৮ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ২০৯ জনের। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ৯৯ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।

আজ সোমবার (১৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা সুলতানা ৫৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।

তিনি বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ২০৯ জনের। নতুন মার যাওয়ার ৩৮ জনের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ৬ জন।

ব্রিফিংয়ে বলা হয়, যারা বাসায় থেকে সুস্থ হয়েছেন তাদের সংখ্যা গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ব্যক্তিদের সঙ্গে যোগ করা হয়েছে।তাই আজ এটি অনেক বেড়ে গেছে। সবমিলিয়ে এখন পর্যন্ত সর্বমোট ৩৪ হাজার ২৭ জন সুস্থ হয়েছেন।

এর আগে রবিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৩ হাজার ১৪১ জন, মারা যায় ৪৪ জন। আগের দিন শনিবার আক্রান্ত হয়েছিল ২ হাজার ৮৫৬ জন, মারা যায় ৪৪ জন। তার আগের দিন শুক্রবার করোনায় আক্রান্ত হয় ৩ হাজার ৪৭১ জন, মৃত্যু হয় ৪৬ জনের।

 

এএফ/০৬