বিসিবির ৩৮ সদস্যের প্রাথমিক দল!

খেলা ডেস্ক


জুন ২০, ২০২০
০৪:০৩ অপরাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
০৪:০৩ অপরাহ্ন



বিসিবির ৩৮ সদস্যের প্রাথমিক দল!

করোনাভাইরাসের কারণে দেশে এখনো বন্ধ রয়েছে সবধরনের খেলা। এর মধ্যই কীভাবে অনুশীলন করা যায়, সেই পথেই হাটছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের এককভাবে অনুশীলনের অনুমতিও দেওয়া হয়েছিল। কিন্তু দেশে ভাইরাসের অবস্থা দিনদিন অবনতি হওয়ায় সেটাও সম্ভব হয়ে ওঠেনি।

আলোচনায় রয়েছে শ্রীলঙ্কা সফরের বিষয়টি। এ ছাড়া শ্রীলঙ্কায় এবারের এশিয়া কাপ হওয়ারও সমূহ সম্ভাবনা রয়েছে। এসব দিকে বিবেচনা করে ৩৮ সদস্যের একটি প্রাথমিক দল তৈরি করেছেন নির্বাচকরা। বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বিষইয়টি নিশ্চিত করেছেন।

সুমন জানান, ‘আমরা লম্বা একটি গ্রুপ দিয়ে রেখেছি। সপ্তাহ দুয়েক আগে থেকেই তো অনুশীলনের কথা হচ্ছে, এখন যদি অনুশীলন শুরু হয় তাহলে এরাই শুরু করবে। আর যদি শ্রীলঙ্কা সফরে যায় তাহলে এখান থেকেই দল ঘোষণা করা হবে। শুধু শ্রীলঙ্কা সফর না, সামনে যে সিরিজই হয় যাতে ক্রিকেটাররা প্রস্তুত রাখতে পারে।’

বাশারের মতে, শ্রীলঙ্কা সফর নিয়ে এখনো কিছু নিশ্চিত নয়। তবুও নিজেদের শতভাগ প্রস্তুত রাখছে বোর্ড। এই দিক বিবেচনা করেই প্রাথমিক দল দেওয়া। এই দল থেকেই তিন ফরম্যাটেই; টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল দেওয়া হবে।

আসন্ন সিরিজের প্রস্তুতি হিসেবে ইতিমধ্যেই অনুশীলন সেশন শুরু করেছে শ্রীলঙ্কা। নির্ধারিত সময়ে সফর করার জন্য বিসিবিকে প্রস্তাবও দিয়েছে লঙ্কান বোর্ড। তবে বিসিবি এখনো কোনও সিদ্বান্ত নেয়নি। তবে বোর্ড খেলোয়াড়দের প্রস্তুত রাখবে। যে কারণে ক্রিকেটারদের মাঠে ফেরানোর পরিকল্পনা করা হচ্ছিল বলে জানিয়েছিলেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেছিলেন, আমরা চাই খেলোয়াড়রা প্রস্তুত থাকুক এবং তাদের স্বাভাবিক কার্যকলাপ শুরু করুক। বর্তমানে খেলোয়াড় এবং কোচিং স্টাফরা অনলাইনের মাধ্যমে যোগাযোগ করছে এবং কীভাবে পুনরায় ক্রিকেট শুরু করা যায় সেই পরিকল্পনা করছে।’ প্রধান নির্বাহীর প্রস্তুত থাকার কথা জানানোর পরই ৩৮ সদস্যের দল দিয়েছেন নির্বাচকরা। এখান সিরিজ হবে কী হবে না, এটা বলে দেবে সময়।

এএন/১০