বড়লেখায় দুইপক্ষের সংঘর্ষে আহত ১২

বড়লেখা প্রতিনিধি


জুলাই ০২, ২০২০
১১:০৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ০২, ২০২০
১১:০৭ অপরাহ্ন



বড়লেখায় দুইপক্ষের সংঘর্ষে আহত ১২

মৌলভীবাজারের বড়লেখায় পলিথিন আটকের জের ধরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭ জন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে পৌরশহরের গাজিটেকা এলাকায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার (১ জুলাই) প্রশাসন পৌরশহরে প্রায় ৭০ মণ নিষিদ্ধ পলিথিন উদ্ধার করে। পলিথিন উদ্ধারের এ ঘটনায় ব্যবসায়ীদের একপক্ষ আরেকপক্ষকে দোষারোপ করে। এর জেরে পলিথিন ব্যবসায়ীদের সিন্ডিকেট জোটবদ্ধ হয়ে প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তাকারী সন্দেহে আজ বৃহস্পতিবার শহরের চৌমুহনী এলাকায় শামীম আহমদ (৪৫) নামের এক ব্যক্তির ওপর হামলা করে তাকে গুরুতর আহত করে। শামীম আহমদের উপর হামলার খবর পেয়ে তার স্বজনরা ঘটনাস্থলে গেলে বেলা ১টার দিকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে সকালে আহত শামীম আহমদের ভাই জসিম উদ্দিন (৪০), এলাকার বাসিন্দা আবুল কালাম কাজল (৫৫), তানভির আহমদ (২৫) ও রায়হান আহমদ (২০), অপরপক্ষের আফসান আহমদ (২২), মিছবাহ (২৮), নুরুল ইসলাম (২৬), মান্না (২৩), শাহিন আহমদ (২৮) ও আবুল হোসেন (২৫) সহ উভয়পক্ষের প্রায় ১২ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এছাড়া সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ। তিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হককে সঙ্গে নিয়ে উভয়পক্ষের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে বড়লেখা থানার ওসি মো. ইয়াছিনুল হক বলেন, 'গত বুধবার কয়েকজন পলিথিন ব্যবসায়ীকে মোবাইল কোর্টে জরিমানা করা হয়। এই ব্যবসায়ীরা একে অপরকে দোষারোপ করছিলেন বলে স্থানীয়ভাবে জানা গেছে। তথ্য দেওয়াকে কেন্দ্র করে সকালে গাজিটেকা গ্রামে একপক্ষ একজনকে আহত করে। এ খবরে গ্রামের দু'টি পক্ষ বৃহস্পতিবার বেলা ১টার দিকে সংঘর্ষে জড়ায়। এছাড়া ওই গ্রামের দুইপক্ষের মধ্যে পূর্বে থেকে মনোমালিন্য চলছিল। সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ৪ থেকে ৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি শান্ত আছে। এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

 

এজে/আরআর-১০