সৌরভের জন্মদিনে আসছে ‘মহারাজ মাস্ক’

খেলা ডেস্ক


জুলাই ০৩, ২০২০
০৯:৫৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৩, ২০২০
১০:০২ অপরাহ্ন



সৌরভের জন্মদিনে আসছে ‘মহারাজ মাস্ক’

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীর জন্মদিনে আসছে ‘মহারাজ মাস্ক’। আগামী ৮ জুলাই ৪৮ বছরে পা দেবেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। এই বছর করোনা ভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। তা মাথায় রেখেই অন্যভাবে মহারাজের জন্মদিন উদযাপনের বিশেষ উদ্যোগ নিয়েছে ‘মহারাজের দরবারে’ ফ্যানস ক্লাব। 

সৌরভের ছবি দেওয়া মাস্ক উদ্বোধন করতে যাচ্ছে দাদা অনুরাগীরা। সৌরভ গাঙ্গুলীর জন্মদিনেই বিশেষ মাস্কের উদ্বোধন করা হবে। এ নিয়ে ফ্যানেদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। উদ্যোক্তারা জানিয়েছেন, ‘জন্মদিনে এভাবেই সৌরভকে সম্মান জানানো হবে। করোনাযুদ্ধে দেশের সাবেক অধিনায়ক সাধারণ মানুষের পাশে থেকেছেন।’ 

জন্মদিনে সামাজিক দূরত্ব মেনে সংশ্লিষ্ট ফ্যানস ক্লাবের সদস্যদের তরফ থেকে বাড়ি গিয়ে সৌরভের হাতে এই মাস্ক তুলে দেওয়া হবে। এরপর তারা গরিব ও দুঃস্থ মানুষের মধ্যে এই মাস্ক বিতরণ করবেন। মাস্কের মধ্যে সৌরভের জীবনের দুই অভিষেক লগ্নের ছবি দেওয়া হয়েছে। মাস্কের একদিকে ১৯৯৬ সালে ভারতীয় জার্সিতে সৌরভের টেস্ট অভিষেক সময়ের ছবি থাকছে। অন্যদিকে রয়েছে ২০১৯ সালে বিসিসিআই প্রেসিডেন্ট পদে তাঁর অভিষেকের মুহূর্ত।  

উল্লেখ্য, সৌরভের সভাপতিত্বে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ কোটি টাকা দিয়েছে। এছাড়া দরিদ্র মানুষের মধ্যে ৫০ লাখ টাকার চাল বিতরণ করেন মহারাজ। পাশাপাশি বেলুড় মঠে ২০০০ কেজি চাল দান ও ইসকন মন্দিরের সঙ্গে যৌথভাবে ভোগ রান্নার মাধ্যমে অন্নদানের উদ্যোগ নিয়েছিলেন মহারাজ।

এএন/০৯