এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না!

খেলা ডেস্ক


জুলাই ০৬, ২০২০
০৯:৩৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৬, ২০২০
০৯:৩৮ অপরাহ্ন



এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না!

আইসিসি আয়োজিত এবারের টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ হচ্ছে না। এ বিশ্বকাপ স্থগিতের চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে আগামী শুক্রবার। টেলিগ্রাফ অস্ট্রেলিয়া এমনটাই জানিয়েছে। যদিও অস্ট্রেলিয়া আরও অপেক্ষা করতে চায়। কিন্তু বিশ্বকাপের সিদ্ধান্তের ওপর নির্ভর করে আছে অনেকগুলো ইভেন্ট। যেমন ভারতের আইপিএল। অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর, এশিয়া কাপের মতো সিদ্ধান্ত, বাতিল হওয়া অন্যান্য দ্বিপাক্ষিক সিরিজ ইত্যাদি। শেষ পর্যন্ত বিশ্বকাপ আয়োজন সম্ভব না হলে, আবার অন্য ইভেন্টও বাতিল হলে বোর্ডগুলোর আর্থিক ক্ষতি বেড়ে যাবে।

এবার না হলে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য অপেক্ষা করতে হবে আরও দু'বছর। আগামী বছর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি নির্ধারিত আছে। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ তাই ২০২২ সালে অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সিদ্ধান্তের অপেক্ষায় আছে অস্ট্রেলিয়া জাতীয় দলের ক্রিকেটাররাও। তারা বিশ্বকাপ বাতিলের সিদ্ধান্ত আসলে ইংল্যান্ড সফরের প্রস্তুতি কথা ভাববে। বিশ্বকাপ স্থগিত করে যদি আইপিএল আয়োজন হয় তাহলে আইসিসিকে সমালোচনার মুখে পড়তে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের  সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।

এক ইউটিউব চ্যানেলে তিনি বলেন, 'অস্ট্রেলিয়া যদি করোনার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে অবশ্যই কারণটা যুক্তিযুক্ত হবে। কিন্তু একই সময়ে ভারত আইপিএল আয়োজন করলে প্রশ্ন উঠবেই। কারণ সকলেই জানে ভারতের বোর্ড কতটা শক্তিশালী এবং আইসিসির ওপর কতটা নিয়ন্ত্রণ তাদের।'

এএন/০৬