কুলাউড়ায় 'সূচনা'র নৌকা বিতরণ

কুলাউড়া প্রতিনিধি


জুলাই ১৯, ২০২০
০৮:০২ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৯, ২০২০
০৮:০২ অপরাহ্ন



কুলাউড়ায় 'সূচনা'র নৌকা বিতরণ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নে সিএনআরএস 'সূচনা' প্রকল্পের ৩৪ জন উপকারভোগীদের মধ্যে নৌকা বিতরণ করা হয়েছে। এ সময় আরও ৪৫ জন উপকারভোগীকে মাছ ধরার উপকরণ (ফাস জাল) দেওয়া হয়।

শনিবার (১৮ জুলাই) বিকেলে ইউনিয়নের মীরশংকর বাজারে এ উপকরণগুলো বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জয়চন্ডী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আজিজ উদ্দিন লবিক, সিএনআরএস 'সূচনা' প্রকল্পের ওয়ার্ল্ড ফিশের এফডিও মো. হাবিবুর রহমান, জিসিডিও নীহার রঞ্জন, প্রকিউরমেন্ট অফিসার শরফুল আলম, ইউনিয়ন সমন্বয়কারী শাহরিয়ার হাসান, মাঠ সহায়তাকারী মো. লাবু হোসেন, কমিউনিটি মোবিলাইজার রুপালি দাস ও সাহেদা বেগম।

প্রকল্পের ইউনিয়ন সমন্বয়কারী শাহরিয়ার হাসান জানান, ইউনিয়নের গৌরীশঙ্কর, মীরশংকর, রায়গ্রাম ও লৈয়ারহাই এলাকায় 'সূচনা' প্রকল্পের উপকারভোগী ৩৪টি মৎস্যজীবী পরিবারকে নৌকা এবং আরও ৪৫ জন উপকারভোগীকে মাছ ধরার উপকরণ (ফাস জাল) দেওয়া হয়েছে। এর আগে গত ৪ ও ৬ জুলাই উপরোক্ত ৫টি এলাকার ৪৪ জন উপকারভোগীকে মাছ ধরার উপকরণ ঝাঁকি জাল এবং ডরি দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, উপকারভোগীরা যাতে এই উপকরণগুলো দিয়ে মাছ আহরণ করে নিজের পরিবারের খাধ্যের যোগান এবং আর্থিক অসচ্ছলতা কিছুটা দূর করতে পারেন সে লক্ষ্যেই এগুলো দেওয়া হয়েছে।

 

জেএইচ/আরআর-০৭