শুরু ১৯ সেপ্টেম্বর, শেষ ৮ নভেম্বর

খেলা ডেস্ক


জুলাই ২৫, ২০২০
১২:৩১ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২৫, ২০২০
১২:৩১ পূর্বাহ্ন



শুরু ১৯ সেপ্টেম্বর, শেষ ৮ নভেম্বর
আইপিএলের ম্যাচ দুবাই, আবুধাবি ও শারজাতে

অবশেষে চূড়ান্ত হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দিনক্ষণ। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে বিশ্বের দামী এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। ৮ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে আইপিএলের ত্রয়োদশ আসর। করোনার কারণে এবার সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশটিতে। 

আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল ভারতীয় গণমাধ্যমে বলেন, 'সামনেই গভর্নিং কাউন্সিল সভা হবে। তবে তার আগে আমরা সূচি চূড়ান্ত করে ফেলেছি। ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত চলবে আইপিএল। ৫১ দিন চলবে এবার মাঠের লড়াই। তবে এখনও সরকারের অনুমতিপত্র আসেনি। আশা করছি দ্রুত সেই অনুমতি পেয়ে যাব।'

এবার আইপিএল অনেকটা সময় জুড়ে হবে। গতবার ৪৪ দিনে শেষ হয়েছিল মাঠের লড়াই। ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে এক দিনে দুটি ম্যাচ কম রাখা হয়েছে এবার।আসন্ন আইপিএলের ৬০টি ম্যাচ হবে দুবাই, আবুধাবি ও শারজাতে। এ অবস্থায় দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হবে কিনা এটি এখনো নিশ্চিত করতে পারেনি আয়োজকরা। 

এর আগেও ভারতের বাইরে দেখা গেছে আইপিএল। ভারতের জাতীয় নির্বাচনের কারণে ২০১৪ আইপিএলের প্রথম ২০ ম্যাচ হয় আরব আমিরাতেই। নির্বাচনের কারণে ২০০৯ আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। 

এএন/০৮