আপিলে আকমলের শাস্তি অর্ধেক হয়ে গেল

খেলা ডেস্ক


জুলাই ২৯, ২০২০
০৮:২৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৯, ২০২০
০৮:২৮ অপরাহ্ন



আপিলে আকমলের শাস্তি অর্ধেক হয়ে গেল

আপিলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেওয়া নিষেধাজ্ঞার মেয়াদ হয়ে গেছে অর্ধেক। শাস্তি তিন বছর থেকে কমিয়ে করা হয়েছে দেড় বছর। তারপরও সন্তুষ্ট হতে পারছেন না উমর আকমল। শাস্তি আরও কমাতে নিজের আইনজীবীদের সঙ্গে পরামর্শ করার কথা জানিয়েছেন তিনি।

আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের দায়ে গেল এপ্রিলে আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবি। মূলত, ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা গোপন করায় শাস্তি দেওয়া হয় তাকে। সবশেষ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগে অনৈতিক প্রস্তাব পেয়েছিলেন তিনি। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের শাস্তি অবশ্য কার্যকর হয়েছে গেল ফেব্রুয়ারি থেকে।

এরপর গেল মে মাসে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন আকমল। আজ বুধবার লাহোরে এক শুনানি শেষে জানানো হয়েছে রায়। পাকিস্তানের সুপ্রীম কোর্টের সাবেক বিচারপতি ও স্বাধীন বিচারক ফকির মোহাম্মদ খোখার দেড় বছর কমিয়েছেন আকমলের শাস্তি। ফলে আগামী বছরের ১৯ অগাস্ট ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।

তবে শাস্তি আরও কমানোর আশায় আছেন আকমল। তার যুক্তি, অতীতে প্রায় একই ধরনের অপরাধ করলেও কম শাস্তি দেওয়া হয়েছে পাকিস্তানের ক্রিকেটারদের। তার দাবি অমূলক নয়, পেসার মোহাম্মদ ইরফান ৬ মাসের ও স্পিন-অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ২ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন।

স্থানীয় গণমাধ্যমের কাছে তিনি বলেছেন, ‘এখনও আমি সন্তুষ্ট নই এবং কীভাবে সামনে এগোতে পারি তা নিয়ে আমার আইনজীবী ও পরিবারের সঙ্গে কথা বলব। আগেও অনেক ক্রিকেটার আমার মতো ভুল করে কতটা শাস্তি পেয়েছে দেখুন, আর আমি কতটা পেয়েছি।’

এএন/০৮