শেখ কামালের নামে যুব ক্রিকেট লিগ

খেলা ডেস্ক


আগস্ট ০৭, ২০২০
০১:৩১ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০৭, ২০২০
০১:৩২ পূর্বাহ্ন



শেখ কামালের নামে যুব ক্রিকেট লিগ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নাম স্মরণীয় করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। প্রতি বছর বিসিবি'র আয়োজিত যুব ক্রিকেট লিগের আনুষ্ঠানিক নাম হবে ‘শহীদ ক্যাপ্টেন শেখ কামাল যুব ক্রিকেট লিগ’।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ বৃহস্পতিবার এই ঘোষণা দেন। তিনি বলছিলেন- ‘শহীদ ক্যাপ্টেন শেখ কামালের হাত ধরেই এদেশের ক্রীড়াঙ্গন পেয়েছিল আধুনিকতার ছোঁয়া। ক্রীড়াঙ্গনে তার অবদানের স্বীকৃতি স্বরূপ এবং তার প্রতি শ্রদ্ধা নিবেদনপূর্বক আমরা আমাদের যুব ক্রিকেট লিগ তার নামে নামকরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। প্রতি বছর বিসিবি পুরো দেশকে চারটি জোনে ভাগ করে এই টুর্নামেন্টের আয়োজন করবে। এই টুর্নামেন্ট থেকে খুঁজে পাওয়া প্রতিভাবান ক্রিকেটারদের অনূর্ধ্ব-১৯ দলের জন্য বেছে নেওয়া হবে।’
চলতি বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বিসিবিও যুব ক্রিকেটারদের প্রতিভাকে কাজে লাগাতে আরো বেশি উদ্যোগী হয়েছে। আগামী দিনের জাতীয় দলের ক্রিকেটারদের এই প্রতিভাবানদের মাঝ থেকেই খুঁজে পেতে চায় বিসিবি।
শহীদ ক্যাপ্টেন শেখ কামাল যুব ক্রিকেট লিগের পরিচালনায় থাকবে বিসিবি’র গেম ডেভেলপমেন্ট বিভাগ। টুর্নামেন্টের প্রতিটি রাউন্ডে একটি চার দিনের এবং একটি এক দিনের ম্যাচ অনুষ্ঠিত হবে।
এএন/০৪