কমলগঞ্জে ধলই চা-বাগান খুলে দেওয়ার দাবি

কমলগঞ্জ সংবাদদাতা


আগস্ট ১৬, ২০২০
০৯:৩৬ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৬, ২০২০
১১:৩৬ অপরাহ্ন



কমলগঞ্জে ধলই চা-বাগান খুলে দেওয়ার দাবি

‘আমরা পরিবর্তনে বিশ্বাসী’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে 'বেআইনি ও উস্কানীমূলক সিদ্ধান্তে' বন্ধ থাকা ধলই চা-বাগান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৬ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের আয়োজনে উপজেলা চৌমুহনী ময়না চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের সভাপতি জ্যোতির্ময় কানুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কৃষ্ণ রাজভরের সঞ্চালনায় বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয় চা ছাত্র সংসদের প্রতিষ্ঠাকালীন সভাপতি মোহন রবিদাস, প্রদীপ দাস দ্বীপ, চা শ্রমিক নেতা সীতারাম বীন, ছাত্রনেতা প্রদীপ পাল, সন্তোষ রবিদাস, সুমন রবিদাস, প্রীতম গোয়ালা, মনোজ কুমার, উজ্জ্বল কৈরী, প্রদীপ পাশি, ইরাজ আহমেদ, সুদীপ্ত ভর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ২০ দিন ধরে ধলই চা-বাগানের শ্রমিকরা অনাহারে রয়েছে। তিন দফা বৈঠক হওয়ার পরও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বাগানের মানুষেরা এখন আর বাগানী নয়, তারা এখন আন্দোলন করতে জানে। অবিলম্বে ধলই চা-বাগান খুলে দেওয়া না হলে এবং দুর্নীতিবাজ ব্যবস্থাপককে অপসারণ করা না হলে আরও কঠোর আন্দোলনসহ কর্মবিরতীতে যাবেন চা শ্রমিকরা।

 

আরআর-০৬