কানাইঘাটে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক, উন্নয়নের আশ্বাস

কানাইঘাট প্রতিনিধি


আগস্ট ২৯, ২০২০
১১:২১ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৯, ২০২০
১১:২১ অপরাহ্ন



কানাইঘাটে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক, উন্নয়নের আশ্বাস

সিলেটের কানাইঘাট উপজেলার বড়চতুল হাইস্কুল পরিদর্শন করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) যুগ্ম-সচিব মো. মিজানুর রহমান। আজ শনিবার (২৯ আগস্ট) কানাইঘাটের কয়েকটি সরকারি প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনের পর বিকেল সাড়ে ৪টায় বড়চতুল হাইস্কুল পরিদর্শন করেন তিনি।

কানাইঘাট উপজেলার প্রাক্তন নির্বাহী কর্মকর্তা বর্তমানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান বিদ্যালয় পরিদর্শনকালে বলেন, 'সরকার সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অবকাঠামো উন্নয়ন ও নতুন ভবন নির্মাণের পাশাপাশি শিক্ষার গুণগত পরিবর্তনের জন্য নানা ধরণের পদক্ষেপ গ্রহণ করায় দিন দিন শিক্ষার প্রসার ঘটছে।' কানাইঘাটের উন্নয়ন ক্ষেত্রে সবদিক থেকে ব্যাপক পরিবর্তন সাধিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

বড়চতুল হাইস্কুল প্রতিষ্ঠাকালীন সময়ে তিনি কানাইঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন উল্লেখ করে বলেন, 'স্কুল ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দের আন্তরিকতা ও এলাকাবাসীর সহযোগিতায় আজ এই শিক্ষাপ্রতিষ্ঠানে শত শত শিক্ষার্থী লেখাপড়া করছে। সরকারের পক্ষ থেকে স্কুলে একটি একাডেমিক ভবন নির্মাণের কাজ শুরু হওয়ায় এ শিক্ষাপ্রতিষ্ঠানের লেখাপড়ার পথ আরও সুগম হবে।' এ প্রতিষ্ঠানের উন্নয়নে তাঁর পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।

পরিদর্শনকালে তাঁর সঙ্গে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান, সিলেটের সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গকুল চন্দ্র দেবনাথ, আব্দুল মুত্তাকিম ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস।

এছাড়া উপস্থিত ছিলেন, বড়চতুল হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আলমাছ উদ্দিন ছৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মালিক চৌধুরী, মখলিছুর রহমান, শাহাব উদ্দিন চৌধুরী, সাহাব উদ্দিন, ইউপি সদস্য আফতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য জমির উদ্দিন কামরান, সমাজসেবী ফয়জুল হক, মুশাহিদ আলী, মুজিবুর রহমান, জমির আলী, ছাত্রলীগ নেতা আশরাফ উদ্দিন চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ।

এর আগে মিজানুর রহমান উজান বীরদল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াফৌদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, দূর্গাপুর স্কুল এন্ড কলেজ পরিদর্শনসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিভিন্ন দপ্তরে সরকারি কর্মকর্তা ও সূধীবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি কানাইঘাটের প্রাথমিক শিক্ষার উন্নয়নে এবং নতুন নতুন বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান এবং ৯০টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ হওয়ায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

এমআর/আরআর-১৫