টাইগারদের সফরে শর্তের শিথিল চান লঙ্কান মন্ত্রী

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৪, ২০২০
১১:৪৫ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২০
১১:৪৫ অপরাহ্ন



টাইগারদের সফরে শর্তের শিথিল চান লঙ্কান মন্ত্রী

টাইগারদের সফরে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) কড়া শর্ত শিথিল করার আহবান জানালেন দেশটির ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসে।
 শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের কঠিন শর্তের জবাবে পাঠানো চিঠির প্রতিক্রিয়ায় বিসিবি শক্ত অবস্থানের পর নড়েচড়ে বসেছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। করোনাভাইরাস পরিস্থিতি শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের চাহিদা ফের বিবেচনা করতে এসএলসিকে নির্দেশ দিয়েছেন ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসে।
সোমবার সংবাদ সম্মেলন করে বিসিবি সভাপতি কঠিন শর্তে শ্রীলঙ্কা সফর করবেন না বলে পরিস্কার জানিয়ে দেন। এই খবর টুইটারে পেয়ে ইএসপিএন ক্রিকইনফোর বাংলাদেশের প্রতিনিধি মোহাম্মদ ইসামের টুইট শেয়ার করে ক্রীড়া মন্ত্রী রাজাপাকসে জানান, বিসিবির চাহিদা আবার বিবেচনা করতে বলেছেন তিনি, ‘আমরা সকলেই জানি কোভিড-১৯ মহামারি বিশ্বজুড়ে প্রবল দাপট দেখাচ্ছে। এই পরিস্থিতিতে প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ অগ্রাধিকার পাচ্ছে। তবে উপমহাদেশের ক্রিকেটের স্বার্থে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে বলেছি কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে আলাপ করে বিসিবির ইস্যু আবার বিবেচনা করতে।’
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন  টেস্টের সিরিজ খেলতে চলতি মাসে শ্রীলঙ্কা সফর করার কথা বাংলাদেশের। সফরের অংশ হিসেবে এইচপি দলসহ ৬৫ জনের বহর নিয়ে যেতে চায় বাংলাদেশের। টেস্ট সিরিজের আগে শ্রীলঙ্কাতেই প্রস্তুতি সারার কথা মুমিনুল হকদের। শ্রীলঙ্কা পৌঁছে কোয়ারেন্টিনে থাকার মধ্যে নিজেরা অনুশীলন চালানো নিয়েও আলাপ এগিয়ে রেখেছিল বিসিবি।
কিন্তু শ্রীলঙ্কার ১৪ দিনের কড়া কোয়ারেন্টিন, ৩০ জনের বেশি সদস্য না পাঠানোর শর্তে বেঁকে বসে বিসিবি। প্রস্তুতি ছাড়া লম্বা সময় পর টেস্ট সিরিজ খেলতে রাজি হয়নি বাংলাদেশ।
গণমাধ্যমে বিসিবির অবস্থান দেখে দ্রুতই টুইট করে নিজেদের শিথিল অবস্থান জানান দেন দেশটির ক্রীড়া মন্ত্রী।
এএন/০৭