ক্রিকেট খেলে আলোচিত মা-ছেলের সঙ্গে দেখা করলেন মুশফিক

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ১৬, ২০২০
১১:০৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২০
১১:১৩ অপরাহ্ন



ক্রিকেট খেলে আলোচিত মা-ছেলের সঙ্গে দেখা করলেন মুশফিক

মায়ের সঙ্গে ক্রিকেট খেলে আলোচিত সেই ঝর্ণা আক্তার ও তার ছেলের সঙ্গে দেখা করেছেন মুশফিকুর রহিম। মাছরাঙা টেলিভিশনে সংবাদ প্রকাশের পর মুশফিক তাদের সাথে দেখা করার ইচ্ছা প্রকাশ করেন। স্বপ্নের তারকাকে সামনে পেয়ে আপ্লুত ইয়ামিন।

বয়সটা মাত্র ১১। পড়াশুনা করেন একটি মাদ্রাসায়। কিন্তু ক্রিকেটার হওয়ার খুব শখ। তার ইচ্ছা পূরণ করার চেষ্টা করছেন মা ঝর্ণা আক্তার। কবি নজরুল ক্রিকেট একাডেমিতে ভর্তি করিয়েছেন। তবে তার সঙ্গেই আসেন মা। এমনকি ছেলের ক্রিকেট অনুশীলনেও সহায়তা করেন তিনি। বোরখা পরিহিতা মাকে ব্যাটিংয়ে পাঠিয়ে বোলিং করেন ছেলে। আর মাকে আউট করে দুই হাত তুলে উদযাপন করার দৃশ্য ক্যামেরাবন্দী করেন দ্য ডেইলি স্টারের আলোকচিত্রী ফিরোজ আহমেদ। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নজর কাড়ে সবার। 

এমন দৃশ্য দেখার পর ছোট্ট ইয়ামিনের জন্য উপহার নিয়ে তাকে দেখতে গিয়েছিলেন মুশফিক। নিজের জার্সি, গ্লাভস ও সই করা একটি রেপ্লিকা ব্যাট উপহার দেন তিনি। বনানী মাঠে এ ক্ষুদে ক্রিকেটারের সঙ্গে দেখা করার পর মুশফিক বলেন, 'মাছরাঙ্গা থেকেই জানা। ভিডিওটি দেখে আমি উৎসাহিত হয়েছি যে তার সঙ্গে যেখানেই হোক দেখা করার। এসব দেখে খুব ভালো লাগে যে কিছু এক দুইজন মানুষও আছে বা কিছু বাচ্চা আমাদের অনুসরণ করে। আমার সবচেয়ে ভালো লেগেছে ইয়ামিনের মায়ের যে এতো সংগ্রাম। ছেলের স্বপ্ন পূরণ করার জন্য অনেক কষ্ট করে যাচ্ছেন।'

আর নিজের প্রিয় ক্রিকেটারকে কাছে পেয়ে দারুণ উচ্ছ্বসিত ইয়ামিনও। 'আমার জীবনে একটা স্বপ্ন ছিল আমি মুশফিক ভাইয়ার সঙ্গে দেখা করব। এ স্বপ্ন এখন আমার পূরণ হলো। এরচেয়ে বেশি খুশির বিষয় আমার হতে পারে না।'

আর শুধু উচ্ছ্বাস প্রকাশ করেই থামেননি ইয়ামিন। মুশফিকের মতো ক্রিকেটার হওয়ার জন্য পরামর্শও চেয়ে নিয়েছেন তিনি। মুশফিকও সঠিক পরামর্শ দিয়েছেন তাকে। এছাড়া তাকে নানাভাবে উৎসাহও দেন মুশফিক।

এএন/০৭