কমলগঞ্জ আ.লীগ : ১০ মাসেও হয়নি পূর্ণাঙ্গ কমিটি

কমলগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ২০, ২০২০
০৯:০১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২০
০৯:০১ অপরাহ্ন



কমলগঞ্জ আ.লীগ : ১০ মাসেও হয়নি পূর্ণাঙ্গ কমিটি

সম্মেলনের ১০ মাস অতিবাহিত হলেও এখনও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। ইতোমধ্যে কমিটি গঠনের লক্ষ্যে একাধিক বৈঠক করেছে আওয়ামী লীগের ৬ সদস্য বিশিষ্ট কমিটি। সম্প্রতি কমিটি গঠনের কার্যক্রম শুরু করলে আওয়ামী লীগের কমিটিতে পদ-পদবী পাওয়ার জন্য অনেকেই দৌড়ঝাঁপ শুরু  করেছেন।

জানা যায়, ২০১৯ সালের ৯ নভেম্বর কমলগঞ্জ উপজেলা মাল্টিপারপাস হলরুমে তৎকালীন সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের মাধ্যমে আছলম ইকবাল মিলনকে সভাপতি, ফজলুল হক বাদশা ও ছিদ্দেক আলীকে সহ-সভাপতি এবং এডভোকেট এ এস এম আজাদুর রহমান আজাদকে সাধারণ সম্পাদক, আব্দুল হান্নান ও অধ্যক্ষ হেলাল উদ্দিনকে যুগ্ম-সাধারণ সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্টি কমিটি গঠন করে দেন। কমিটি গঠনের ১০ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি।

আওয়ামী লীগের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, সম্মেলন করার ১০ মাস অতিবাহিত হলেও এখনও পূর্ণাঙ্গ কমিটি উপহার দিতে পারেনি কমলগঞ্জ আওয়ামী লীগ। তাই কমলগঞ্জে আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ড শুধুমাত্র রাষ্ট্রীয় কর্মসূচি পালনের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। এতে তৃণমূলের নেতাকর্মীরা দলীয় কোনো কার্যক্রমে অংশ নিতে পারছেন না। তাই দলও ঝিমিয়ে পড়ছে।

তারা আরও বলেন, সম্প্রতি পূর্ণাঙ্গ কমিটি গঠনের তোড়জোড় শুরু হয়েছে। এতে দেখা যাচ্ছে তৃণমূলের নেতাকর্মীদের উপেক্ষা করে সুবিধাভোগী ও পকেট কমিটি বা পরিবারতন্ত্রকেন্দ্রীক কমিটি গঠনের আভাস পাওয়া যাচ্ছে। যদি পকেট কমিটি বা পরিবারতন্ত্র কেন্দ্রীক কমিটি গঠন হয় তবে তা দলের জন্য কোনো কল্যাণ বয়ে আনবে না।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এ এস এম আজাদুর রহমানের সঙ্গে আলাপকালে তিনি বলেন, 'আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক সংগঠন। এর নেতাকর্মীর সংখ্যাও অনেক। তাই অনেকেই কমিটিতে পদ পেতে চায়। তবে সবাই তো আর কমিটিতে স্থান পাবে না। আমরা শিগগির সুন্দর কমিটি উপহার দেওয়ার চেষ্টা করব।'

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'এখানে সুবিধাভোগী বা পরিবারতন্ত্রের কোনো সুযোগ নেই। দলের সঙ্গে যাদের নিবিড় সম্পর্ক আছে বা দলের নিবেদিত কর্মীরাই তাদের যোগ্যতা অনুযায়ী কমিটিতে স্থান পাবেন।'

 

এসডি/আরআর-০৭