রাহুলের শতকে ব্যাঙ্গালোরকে উড়িয়ে দিল পাঞ্জাব

ক্রীড়া প্রতিবেদক


সেপ্টেম্বর ২৫, ২০২০
০৩:৫১ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০
০৩:৫১ পূর্বাহ্ন



রাহুলের শতকে ব্যাঙ্গালোরকে উড়িয়ে দিল পাঞ্জাব

ব্যাঙ্গালোরকে হারিয়ে উচ্ছ্বসিত পাঞ্জাবের মালিক প্রীতি জিনতা। ইনসেটে সেঞ্চুরিয়ান লুকেশ রাহুল।

প্রথম ম্যাচ জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে দ্বিতীয় ম্যাচে উড়িয়ে দিয়েছে কিংস ইলেভেন পঞ্জাব। লুকেশ রাহুলের সেঞ্চুরিতে ভর করে ৯৭ রানের বড় হার মানতে হয়েছে বিরাট কোহলির দলকে।

ব্যাঙ্গালোরর জন্য লজ্জার ব্যাপার, রাহুলের ব্যক্তিগত ১৩২ রানও টপকাতে পারল না কোহলি-এবি ডিভিলিয়ার্স-অ্যারন ফিঞ্চ সমৃদ্ধ দুরন্ত ব্যাটিং লাইন আপ। মাত্র ৬৯ বলে রাহুলের বিধ্বংসী ১৩২ রানের সৌজন্যে পঞ্জাব ২০৬ রানের পাহাড়ে চড়ে। জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালোরের ইনিংস শেষ হয়ে যায় ১০৯ রানে। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়ে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরেছি পঞ্জাব। সেই ম্যাচে রাহুল করেছিলেন ১৯ বলে ২১ রান। সুপার ওভারে রাবাদার বলে আউট হয়ে গিয়েছিলেন তিনি। গতকাল যেন তারই প্রায়শ্চিত্ত করলেন পঞ্জাব অধিনায়ক। ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ওপেন করতে নেমে শেষ ওভার পর্যন্ত উইকেটে টিকে থাকলেন। মারলেন ১৪টি বাউন্ডারি ও সাতটি ছক্কা। 

কোহলির দলের বিরুদ্ধে ১৩২ রান করার পথে রাহুল অবশ্য দু’বার জীবন পেয়েছেন। দু’বারই তাঁর ক্যাচ ফেলেছেন ব্যাঙ্গালোর দলপতি কোহলি। জবাবে, পঞ্জাবের এই পাহাড়সম রান তাড়া করতে নেমে ১ রানেই আউট অধিনায়ক কোহলি। ওয়াশিংটন সুন্দর সর্বোচ্চ ৩০ করেন। এছাড়া ফিঞ্চ ২০, ডিভিলিয়ার্স ২৮ করেন। পঞ্জাবের রবি বিষ্ণোই ও অশ্বিনের তিনটি করে উইকেট নেন। 

এএন/০২