প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফিরছে টাইগাররা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৬, ২০২০
০৮:০৫ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৬, ২০২০
০৮:০৭ অপরাহ্ন



প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফিরছে টাইগাররা
দিবারাত্রির ওয়ানডে সিরিজ খেলবে রিয়াদ, তামিম ও শান্ত একাদশ

করোনা বিরতির পর মাঠে ফিরছে দেশের ক্রিকেট। সেই লক্ষ্যে টাইগারদের প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফেরাতে তিন দলের ওয়ানডে সিরিজের আয়োজন করেছে বিসিবি। জাতীয় দল ও হাই পারফরম্যান্স স্কোয়াডের ক্রিকেটারদের নিয়ে তৈরি করা হয়েছে দল তিনটি। তিন দলের নেতৃত্বে থাকছেন মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। ১১ অক্টোবর থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দিবারাত্রির এই সিরিজ।
প্রতি দল একে অন্যের বিপক্ষে দুবার করে মুখোমুখি হবে। সেরা দুই দল ২৩ অক্টোবর খেলবে ফাইনাল। সবগুলো ম্যাচই হবে হোম অব ক্রিকেটে ফ্লাড লাইটের আলোয়। বৃষ্টি শঙ্কায় প্রতি ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে। জাতীয় দল ও আশেপাশের চেনা ক্রিকেটারদের সঙ্গে প্রতি দলেই রাখা হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের।
মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান, রকিবুল হাসান, আমিনুল ইসলান বিপ্লব। স্টান্ডবাই- আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।
তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি চৌধুরী, আকবর আলি, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমদ, শরিফুল ইসলাম, মাহাদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।  স্ট্যান্ডবাই- শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান রানা।
নাজমুল শান্ত একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুকুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন। স্ট্যান্ডবাই- সুমন খান, সাদমান ইসলাম, তানবীর ইসলাম।
এএন/০৬