মৌলভীবাজারে বৃষ্টিতে স্থবির জনজীবন

মৌলভীবাজার প্রতিনিধি


অক্টোবর ২৩, ২০২০
০৯:০৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৩, ২০২০
০৯:০৯ অপরাহ্ন



মৌলভীবাজারে বৃষ্টিতে স্থবির জনজীবন

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে দেশের অন্যান্য স্থানের মতো মৌলভীবাজার জেলায়ও বৃষ্টি হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যার পর থেকে বৃষ্টি শুরু হয়ে আজ শুক্রবার (২৩ অক্টোবর) সারাদিন অব্যাহত ছিল। বৃষ্টির সঙ্গে কিছুটা শীত অনুভূত হচ্ছে। 

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর ঠান্ডা বাতাসে জনজীবনে কিছুটা স্থবিরতা নেমে এসেছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। শুক্রবার ছুটির দিন হওয়ায় মানুষের বাইরে বের হওয়ার তাগিদও তেমন ছিল না। 

একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন আল-আমিন। তিনি বলেন, 'সপ্তাহে একদিন বন্ধ থাকায় পুরো সপ্তাহের কাজ এক সঙ্গে করে ফেলি। কিন্তু আজ এ রকম বৃষ্টির মধ্যে কোথাও বের হওয়া যাচ্ছে না। সকালের দিকে বাজার করতে বের হয়ে দেখি প্রচুর বৃষ্টি হচ্ছে। পরে আর বের হইনি। 

সকালে শহরের বাজারগুলোতে গেলে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় ক্রেতার সংখ্যা খুব কম।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা মো. জাহেদুল ইসলাম মাসুম বলেন, শুক্রবার বেলা ৩টার দিকে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫২ দশমিক ৯ মিলিমিটার। এর আগে গতকাল বৃহস্পতিবার ২৪ ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২৪ মিলিমিটার। শুক্রবার সন্ধ্যা ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও বলেন, নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টিপাত হচ্ছে। আরও ২-৩ দিন এ রকম বৃষ্টিপাত হবে। নিম্নচাপের পরেই শীতের তীব্রতা বাড়বে।

 

এসএইচ/আরআর-০৮