রোহিত শর্মা আর ‘ভারতীয় ক্রিকেটার’ নন!

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ৩১, ২০২০
০১:৫২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩১, ২০২০
০১:৫২ অপরাহ্ন



রোহিত শর্মা আর ‘ভারতীয় ক্রিকেটার’ নন!

ভারতীয় জাতীয় দলের ওপেনার রোহিত শর্মা তার টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ‘ভারতীয় ক্রিকেটার’ পরিচয় মুছে ফেলেছেন। ইনজুরির ‘অজুহাত’ দেখিয়ে অস্ট্রেলিয়া সফরের তিন ফরম্যাটের দল থেকেই বাদ দেওয়া হয়েছে তাকে। ক্ষোভে রোহিত তাই কাজটা করতে পারেন বলে মনে করা হচ্ছে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের ১৩তম আসরে ইনজুরির কারণে খেলতে পারছেন না রোহিত শর্মা। শুরুতে অবশ্য দলে ছিলেন তিনি। আবার মুম্বাইয়ের দলে ফেরার জন্য মাঠের অনুশীলনেও ফিরেছেন ‘হিটম্যান’ রোহিত। অথচ সবাইকে অবাক করে তাকে বাদ দেওয়া হয়েছে ভারতের কাঙ্খিত এই সিরিজ থেকে।

বিসিসিআইয়ের নির্বাচকরা তাকে বাদ দেওয়ার ঠিকঠাক ব্যাখ্যাও দেয়নি। ২৬ অক্টোবর বিসিসিআই দল ঘোষণা করে। ২৭ অক্টোবর রোহিত শর্মা সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ভারতীয় ক্রিকেটার পরিচয় মুখে ফেলেন।

তাকে দলে না নেওয়ায় অবশ্য হতবাক হয়েছেন সুনীল গাভাস্কার, বিরেন্দ্র শেবাগের মতো সাবেকরাও। গাভাস্কার তো বোর্ডের কাছে রোহিতকে বাদ দেওয়ার ব্যাখ্যাও চেয়েছেন। আর রোহিতের অনুশীলনে ফেরার ছবি দিয়ে শেবাগ টুইট করেছেন, তার ইনজুরিই যদি হবে মাঠে কী করছে?

এছাড়া রোহিত শর্মা টুইটার-ইনস্টাগ্রাম থেকে ভারতীয় ক্রিকেটার পরিচয় ফেলে দেওয়ায় অবাক হয়েছেন ভক্তরাও। এ নিয়েও টুইটারে বেশ আলোচনা। ধারণা করা হচ্ছে বোর্ডের সঙ্গে রোহিতের কোন ঝামেলা হয়েছে। যে কারণে দলে নেই তিনি। এমনিতে ভারতীয় ক্রিকেট রোহিত শর্মা এবং বিরাট কোহলি এই দুইভাবে বিভক্ত বলে গুঞ্জন আছে। 

এএন/০২