মৌলভীবাজারে আইডিইবি'র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মৌলভীবাজার প্রতিনিধি


নভেম্বর ০৮, ২০২০
০৬:০৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৮, ২০২০
০৬:১৮ অপরাহ্ন



মৌলভীবাজারে আইডিইবি'র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

'নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি'- এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে গণপ্রকৌশল দিবস ২০২০ ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ রবিবার (৮ নভেম্বর) সকালে পৌরসভা থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর হলরুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় আইডিইবি'র আহ্বায়ক কমিটির সভাপতি প্রকৌশলী কমরুজ্জামানের সভাপতিত্বে ও উপ-প্রকৌশলী আমিনুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পৌর মেয়র ফজলুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী রণধীর রায় ও জালালাবাদ গ্যাসের ডেপুটি জেনারেল রবীন্দ্র কুমার সিনহা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক রেদওয়ানুর রহমান, পলিটেকনিক ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ইমতিয়াজ আহমেদ ও বাকাছাপ মৌলভীবাজার পলিটেকনিকের সদস্য সচিব কামরান আহমদ। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র ফজলুর রহমান বলেন, ‘আমাদের ইঞ্জিনিয়ারিং সেকশনের ফিল্ড লেভেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররাই বেশি কাজ করেন। অন্যান্য প্রকৌশলীর চেয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা প্র্যাকটিকেল কাজ বেশি জানে। অনেক সময় রোদে, বৃষ্টিতে ভিজে দেশের উন্নয়নের কাজ করে যাচ্ছে। কিন্তু তারা এখন বঞ্চিত।’

মেয়র আরও বলেন, ‘যখন কোনো আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ করে তারা তখন তাদের সিনিয়ররা শেল্টার দেন না, তাদের পাশে থাকেন না। তাই তারা হতাশ হয়ে চলে যেতে হয়। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ক্ষেত্রে বৈষম্য কমিয়ে আনা উচিত।’

 

এসএইচ/বিএন-০৩/আরআর-০১