কুলাউড়ায় রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুলাউড়া প্রতিনিধি


নভেম্বর ০৮, ২০২০
০৭:৫০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৮, ২০২০
০৭:৫১ অপরাহ্ন



কুলাউড়ায় রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশন এলাকায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। আজ রবিবার (৮ নভেম্বর) দিনব্যাপী পরিচালিত অভিযানে প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। আরও অনেক অবৈধ স্থাপনা রয়েছে যেগুলো উচ্ছেদ করা হয়নি বলে জানা গেছে।

জানা গেছে, দীর্ঘদিন থেকে কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনের জায়গা জবরদখল করে গড়ে উঠেছে অনেক অবৈধ স্থাপনা। যেগুলোকে কেন্দ্র করে অনেক অপকর্ম পরিচালিত হওয়ার অভিযোগ ছিল। কোনো উচ্ছেদ অভিযান না হওয়ায় জনমনে ক্ষোভ বিরাজ করছিল।

রবিবার রেলওয়ের ঢাকা জোনের ভূ-সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানকালে উপস্থিত ছিলেন, রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মহসিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কুলাউড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী, রেলওয়ের ফিল্ড কানুনগো ইকবাল মাহমুদ ও আমিন মমরাজুল ইসলাম, কুলাউড়া থানার পুলিশ, রেলওয়ে জিআরপি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

অভিযানে অংশগ্রহণকারী কর্মকর্তারা জানান, সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযান পরিচালিত হয়। এতে দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। রেলওয়ের হিসাবমতে আড়াই থেকে ৩শ অবৈধ স্থাপনা রয়েছে। ফলে উচ্ছেদ অভিযান চলবে।

 

জেএইচ/আরআর-০৬