কমলগঞ্জে সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে গ্রেপ্তার ৮

কমলগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ১৭, ২০২০
০৯:২৩ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৭, ২০২০
০৯:২৩ অপরাহ্ন



কমলগঞ্জে সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে গ্রেপ্তার ৮

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের রাজকান্দি এলাকায় সরকারি কাজে বাধা ও হামলার ঘটনায় গতকাল সোমবার (১৬ নভেম্বর) রাতে কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫৫ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। এর প্রেক্ষিতে আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) ভোরে কমলগঞ্জ থানার পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করেছে। 

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- সালাম মিয়া (৫২), দিলদার মিয়া (৩৩), মুকিদ মিয়া (৪২), মিজানুর রহমান (২০), সুমন আহমদ শিমুল (২১), আনকার মিয়া (২০), সাকিল মিয়া (২০) ও শওকত আলী (১৯)। তাদের বাড়ি ইসলামপুর ইউনিয়নের রাজকান্দি ও কানাইদেশী গ্রামে।

জানা গেছে, গতকাল সোমবার সকালে কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের রাজকান্দি এলাকায় আশ্রয়ণ-২ প্রকল্পের জমি দখলদারদের কাছ থেকে উদ্ধারে অভিযানে গেলে স্থানীয় কতিপয় লোক সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। এ সময় দখলদারদের হামলায় সেলিনা আক্তার (২০) নামের এক নারী পুলিশ সদস্য, এসিল্যান্ডের গাড়ির চালক ও স্থানীয় কয়েকজন আহত হন। এদিন রাতে কমলগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৫৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুস শহিদ বলেন, 'গ্রেপ্তারকৃত ৮ আসামিকে মঙ্গলবার বিকেলে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।'

এদিকে মঙ্গলবার সকালে সাড়ে ১১টায় রাজকান্দি এলাকায় সরকারি খাস জমি উদ্ধারকালে দখলদারদের হামলায় আহত নারী পুলিশ সদস্য সেলিনা হোসেনকে দেখতে এবং চিকিৎসার খোঁজ নিতে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে যান মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

উল্লেখ্য, ‘দুর্যোগ সহনীয় গৃহনির্মাণ’ প্রকল্পের আওতায় আশ্রয়ন-২ প্রকল্পের ২০টি গৃহনির্মাণ কাজের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরকারি জমি নির্ধারণ করে সেখানে সাইনবোর্ড স্থাপন করেছিলেন। তার আগেই অবৈধ দখলদারদের একটি অংশ সাইনবোর্ডটি ভেঙে ফেলে দেয়। সোমবার সকালে পুলিশের একটি দল নিয়ে এসিল্যান্ড ঘটনাস্থলে গেলে তাদের ওপর হামলা চালানো হয়। সোমবার দুপুরে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় রাজকান্দি এলাকায় গৃহনির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আশেকুল হক মামলা ও আসামি গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, 'বিষয়টি প্রশাসন খুবই গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে।'

 

এসডি/আরআর-০৯