দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইংল্যান্ডের শুভ সূচনা

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ২৮, ২০২০
০৯:৩৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২০
০৯:৩৬ অপরাহ্ন



দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইংল্যান্ডের শুভ সূচনা


দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে শুভ সূচনা করেছে ইংল্যান্ড। জনি বেয়ারস্টোর ক্যারিয়ারসেরা ইনিংসে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে তারা।

শুক্রবার রাতে কেপটাউনের নিউল্যান্ডসে স্বাগতিকদের ৫ উইকেটে হারিয়েছে ইংলিশরা। ১৮০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়ায় ৪ বল হাতে রেখে তারা জয় নিশ্চিত করে।

টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৪৪তম ম্যাচে ষষ্ঠ হাফসেঞ্চুরি তুলে নেন বেয়ারস্টো। ৪৮ বলে তিনি অপরাজিত থাকেন ৮৬ রানে। তার ঝড়ো ইনিংসে ছিল ৯ চার ও ৪ ছক্কা। চাপ সামলে পাল্টা আক্রমণে প্রোটিয়া বোলারদের নাস্তানাবুদ করেন তিনি।

জবাব দিতে নেমে শুরুতেই ভীষণ বিপাকে পড়েছিল ইংল্যান্ড। অভিষিক্ত বাঁহাতি স্পিনার জর্জ লিন্ডে ও পেসার লুঙ্গি এনগিডি জ্বলে ওঠায় ৩৪ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। এরপর বেন স্টোকসকে নিয়ে ৫২ বলে ৮৫ রানের জুটি গড়েন বেয়ারস্টো। তাদের জুটি ম্যাচে ফেরায় সফরকারীদের।

২৭ বলে ৩৭ রান করে স্টোকস যখন বিদায় নেন, তখনও লক্ষ্য অনেক দূরের পথ। তবে ১৭তম ওভারে বিউরান হেন্ড্রিকসকে মেরেকেটে ম্যাচ মুঠোয় নিয়ে আসেন বেয়ারস্টো ও অধিনায়ক ওয়েন মরগ্যান। দুজনে মিলে ওই ওভারে তোলেন ২৮ রান।

মরগ্যান বিদায় নিলে ভাঙে ২০ বলে ৪০ রানের গুরুত্বপূর্ণ জুটি। এরপর স্যাম কারানকে নিয়ে বেয়ারস্টো মাঠ ছাড়েন দলকে জিতিয়ে। দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট নেন লিন্ডে ও এনগিডি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৯ রান তোলে স্বাগতিকরা। দলটির পক্ষে ৪০ বলে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন ফ্যাফ ডু প্লেসি। অধিনায়ক কুইন্টন ডি কক ২৩ বলে ৩০ ও রাসি ভ্যান ডার ডাসেন ২৮ বলে ৩৭ রান করেন।

ইংল্যান্ডের পক্ষে ২৮ রানে ৩ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার স্যাম কারান। ৫৫ রানে ১ উইকেট নিয়ে সবচেয়ে খরুচে বোলিং করেন তার ভাই টম কারান।
এএন/০২