কুলাউড়া ব্যবসায়ী সমিতি : নাটকীয় শপথে সমালোচনার ঝড়

কুলাউড়া প্রতিনিধি


ডিসেম্বর ০১, ২০২০
০৯:৩৭ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০১, ২০২০
০৯:৩৭ অপরাহ্ন



কুলাউড়া ব্যবসায়ী সমিতি : নাটকীয় শপথে সমালোচনার ঝড়

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা সদরের বৃহৎ সংগঠন ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন নিয়ে সমন জারি করেছেন সহকারী জজ আদালত। গত রবিবার (২৯ নভেম্বর) ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার লুৎফুর রহমানসহ কমিটির বাকি সদস্যদের নামে সমন জারি করে নোটিশ পাঠানো হয়েছে।

এদিকে, নোটিশ পাওয়ার একদিন পর আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) তড়িঘড়ি করে নবনির্বাচিতদের শপথগ্রহণ সম্পন্ন করেছে নির্বাচন পরিচালনা কমিটি। এ শপথগ্রহণ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

জানা যায়, গত ২১ নভেম্বর কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ড সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন জহির খাঁন। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল মুহিতের নিকট তিনি পরাজিত হন। এজন্য তিনি ত্রুটিপূর্ণভাবে ভোটার তালিকায় ভোটার অন্তর্ভুক্ত ও সেই ভোটার তালিকা দিয়ে নির্বাচন সম্পন্নের অভিযোগ এনে গত ২৬ নভেম্বর জেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে একটি পিটিশন দায়ের করেন।

এর প্রেক্ষিতে মৌলভীবাজার জেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালত গত রবিবার ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার লুৎফুর রহমানসহ কমিটির বাকি সদস্যদের নামে সমন জারি করে নোটিশ পাঠান। আগামী ১৭ ফেব্রুয়ারি তাদের সশরীরে অথবা নিজস্ব প্রতিনিধি দ্বারা প্রয়োজনীয় প্রমাণসহ আদালতে উপস্থিত হওয়ার জন্য নোটিশে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার লুৎফুর রহমান বলেন, 'সমন পেয়েছি। আমরা প্রয়োজনীয় প্রমাণসহ আদালতের সমনের বিষয়ে জবাব দেব। সমনে নবনির্বাচিতদের শপথে কোনো নিষেধাজ্ঞা নেই।'

 

জেএইচ/আরআর-১৫