ইংল্যান্ডে বাংলাদেশি ক্রিকেটারকে বিরল সম্মান

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ১৭, ২০২০
০৩:০২ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৭, ২০২০
০৩:০২ পূর্বাহ্ন



ইংল্যান্ডে বাংলাদেশি ক্রিকেটারকে বিরল সম্মান


ইংল্যান্ডে ঐতিহ্যবাহী কেনিংটন ওভাল স্টেডিয়ামে বিশেষ সম্মান পেলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার শহীদুল আলম রতন। ২৪ ঘণ্টার জন্য কেনিংটন ওভাল স্টেডিয়ামের নাম রাখা হয়েছে ‘কেআইএ শহীদুল আলম রতন ওভাল’। বর্তমানে লন্ডন ক্রিকেট চ্যারিটির নেতৃত্বে রয়েছেন রতন।

করোনা মহামারিতে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখায় তৃণমূলের ক্রীড়াকর্মী এবং স্বেচ্ছাসেবকদের সম্মানিত করতে নানান উদ্যোগ নিয়েছে ইংল্যান্ডের প্রায় পৌনে দুইশ বছর পুরনো স্টেডিয়াম কেনিংটন ওভাল। লকডাউনে প্রশংসনীয় অবদান রাখায় বাংলাদেশের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান শহীদুল আলম রতনকে সম্মান দিতে ২৪ ঘণ্টার জন্য রতনের নামে ঐতিহাসিক এই স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে।

টেস্ট পূর্ববর্তী যুগে ৮০ ও ৯০’র দশকে উইকেটরক্ষক হিসেবে খেলা রতন বর্তমানে ক্যাপিট্যাল কিডস ক্রিকেটের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন। ক্যাপিট্যাল কিডস ক্রিকেট মূলত একটি চ্যারিটেবল প্রতিষ্ঠান, যেটি ক্রিকেটের মাধ্যমে পিছিয়ে পড়া শিশুদের জন্য কাজ করে থাকে।

করোনা লকডাউনের বাচ্চাদের সক্রিয় রাখতে একটি ডিজিটাল এক্টিভিটি জোন তৈরি করেছিল ক্যাপিট্যাল কিডস ক্রিকেট। এসব কাজের সার্বিক দেখভাল করেছেন শহীদুল আলম রতন। বিশেষ করে মানসিকভাবে বিপর্যস্ত শিশু যেমন রিফিউজি শিশুদের নিয়ে ভার্চুয়াল সেশন, রেগুলার কুইজসহ পারিবারিক পরামর্শের ব্যবস্থাও করেছিলেন তিনি।
এএন/০৩