পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটার বাবর ও আলিয়া

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ০২, ২০২১
০৬:২৫ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০২, ২০২১
০৬:২৫ অপরাহ্ন



পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটার বাবর ও আলিয়া


পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটার হলেন বাবর আজম। একই সঙ্গে তিনি সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের এই বছরের সেরা ক্রিকেটারের পুরস্কারও পেলেন। পাকিস্তানের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ১০২ রানের অনবদ্য ইনিংসের জন্য বছরের সেরা ব্যক্তিগত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ফাওয়াদ আলম। সেরা মহিলা ক্রিকেটার হয়েছেন আলিয়া রিয়াজ। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরা হয়েছেন কামরান ঘুলাম।

বাবর আজম, মোহাম্মদ হাফিজ এবং শাহিন শাহ আফ্রিদি সবথেকে বেশি তিনটি করে মনোনয়ন পেয়েছিলেন। বাবর আজম, শাহিন আফ্রিদি দুজনেই সীমিত ওভারের ক্রিকেট, টেস্ট ক্রিকেট এবং মূল্যবান ক্রিকেটারের বর্ষসেরার মনোনয়ন পেয়েছিলেন।

হাফিজ জায়গা পেয়েছিলেন ব্যক্তিগত পারফরম্যান্স, সীমিত ওভারের ক্রিকেট এবং মূল্যবান ক্রিকেটারের মনোনয় তালিকায়। এরপর সবথেকে বেশি দুটি করে মনোনয়ন পেয়েছিলেন হ্যারিস রউফ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ এবং শান মাসুদ।

ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরার জন্য মনোনয়ন পেয়েছিলেন হাসান আলি, কামরান ঘুলাম, সউদ শাকিল এবং জাহিদ মাহমুদ। নারীদের বর্ষসেরা ক্রিকেটারের জন্য পাকিস্তান বোর্ড মনোনয়ন দিয়েছিল আলিয়া রিয়াজ, বিশমা মারুফ, জাভেইরা খান এবং মুনিবা আলিকে।
এএন/০৭