করোনা আক্রান্তের সংবাদে ভয় পেয়েছিল উইন্ডিজ ক্রিকেটাররা

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ১৬, ২০২১
১১:২৭ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ১৬, ২০২১
১১:২৭ পূর্বাহ্ন



করোনা আক্রান্তের সংবাদে ভয় পেয়েছিল উইন্ডিজ ক্রিকেটাররা

 

করোনাভাইরাসের কারণে শীর্ষ ক্রিকেটাররা আসেননি। এমন অবস্থায় যারা এসেছেন তাদের মধ্যে একজনের করোনা আক্রান্তের খবর নিশ্চিতভাবেই অস্বস্তির খবর। বাংলাদেশে আসা উইন্ডিজের ওয়ানডে দলের সহ-অধিনায়ক সুনিল আম্রিস জানালেন সকালে এই খবরে ঘাবড়ে গিয়েছিলেন তারা।

শুক্রবার সকালে জানা যায়, বাংলাদেশ সফরে আসা উইন্ডিজের লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র করোনায় আক্রান্ত। এই কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকেও গেছেন তিনি।

১০ জানুয়ারি বাংলাদেশে আসার পর নিজ নিজ হোটেল কক্ষে কঠোর কোয়ারেন্টিনে ছিলেন সফরকারী ক্রিকেটাররা। দুবার পিসিআর পরীক্ষার পর ছাড়পত্র পাওয়ায় তিনদিন পর তারা অনুশীলনের সুযোগ পান।

প্রথম পরীক্ষায় নেগেটিভ এলেও দ্বিতীয় পরীক্ষাতেই পজিটিভ আসে ওয়ালশ জুনিয়রের। নিশ্চিত হতে তৃতীয় দফার পরীক্ষাতেও একই ফল মিলে। তাকে হোটেল কক্ষেই আইসোলেশনে রাখা হয়েছে।

সুরক্ষা বলয়ের মধ্যে সতীর্থের আক্রান্ত হওয়ার এই খবর জানার পর সাময়িকভাবে ভয় ছড়িয়েছিল উইন্ডিজ শিবিরে। শুক্রবার সন্ধ্যায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আম্রিস জানালেন, প্রাথমিক ধাক্কা সামলে নিতে তাদের কিছুটা সময় লেগেছিল,  'আপনি যেটা বললেন (করোনা আক্রান্তের খবর) এটা খুবই দুঃখজনক পরিস্থিতি। যখন আমি এটা শুনলাম সত্যি বলতে আমি ভয় পেয়েছিলাম। পরেই আমি আমার মনকে বোঝালাম যে আমি নিরাপদ আছি, ইতিবাচকভাবে ভাবতে লাগলাম।'

বাংলাদেশে আসার ৭ দিন পার হলে আরেক দফা পরীক্ষা করা হবে ক্যারিবিয়ানদের। নেগেটিভ আসার ভিত্তিতে ১৮ জানুয়ারি বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলতে যাবে তারা। ২০ জানুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে নামছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। বদলে যাওয়া বাস্তবতায় কড়া স্বাস্থ্যবিধির মধ্যে ১০ মাসের বেশি সময় পর বাংলাদেশে হবে কোন আন্তর্জাতিক সিরিজ।

এএন/০৩