সেরা টেস্ট সিরিজ জয়ে শচীন-ওয়ার্নারের অভিনন্দন

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২০, ২০২১
০৪:৪৪ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২০, ২০২১
০৪:৪৪ পূর্বাহ্ন



সেরা টেস্ট সিরিজ জয়ে শচীন-ওয়ার্নারের অভিনন্দন

 

ব্রিসবেনের গ্যাবা টেস্টে রেকর্ড ৩২৮ রান তাড়া করে জয় পাওয়া ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন জীবন্ত কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও শেন ওয়ার্নার। পৃথক বার্তায় তারা টেস্ট ইতিহাসের অন্যতম সেরা সিরিজ জয়ের জন্য ভারতীয় দলকে অভিনন্দন জানান।

এক টুইট বার্তায় ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার শচীন লেখেন- গ্যাবা টেস্টের প্রতিটি সেশন নতুন নায়কের জন্ম দিয়েছে। প্রতিবার যখনই আমরা আঘাত পেয়েছি, নিজেদের সামলে উঠে দাঁড়িয়েছি। প্রতিটি চোট ও অনিশ্চয়তার সঙ্গে লড়াই করেছি বুকচিতিয়ে। টেস্ট ইতিহাসের অন্যতম সেরা সিরিজ জয়ের জন্য ভারতীয় দলকে অভিনন্দন।

ব্রিসবেনের গ্যাবায় অতীতে একক আধিপত্য বিস্তার করেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। কিন্তু সদ্য শেষ হওয়া গ্যাবা টেস্টে রেকর্ড গড়ে জয় পেয়েছে সফরকারী ভারত।

যে গ্যাবায় অতীতে কোনো দল ২৩৬ রানের বেশি টার্গেট তাড়া করে জয় পায়নি, সেই গ্যাবায় ভারত জিতেছে ৩২৮ রানের বিশাল টার্গেট তাড়া করে। এর আগে এই মাঠে সর্বোচ্চ ২৩৬ রান তাড়া করে জেতার রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার।

ব্রিসবেনের গ্যাবা টেস্টের সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৩৬৯/১০ (মার্নাস লাবুশেন ১০৮, টিম পেইন ৫০, ক্যামেরন গ্রিন ৪৭, ম্যাথুওয়েড ৪৫; নটরাজন ৩/৭৮, ওয়াশিংটন সুন্দর ৩/৮৯, শার্দুল ঠাকুর ৩/৯৪)। ২য় ইনিংস: ২৯৪/১০ (স্টিভ স্মিথ ৫৫, ডেভিড ওয়ার্নার ৪৮; মোহাম্মদ সিরাজ ৫/৭৩, শার্দুল ঠাকুর ৪/৬১)।

ভারত ১ম ইনিংস: ৩৩৬/১০ (শার্দুল ঠাকুর ৬৭, ওয়াশিংটন সুন্দর ৬২, রোহিত শর্মা ৪৪; জস হেজেলউড ৫/৫৭)। ২য় ইনিংস: ৩২৯/৭ (শুভম গিল ৯১, ঋষভ পন্থ ৮৯*, চেতেশ্বর পুজারা ৫৬, আজিঙ্কা রাহানে ২৪, ওয়াশিংটন সুন্দর ২২; পেট কামিন্স ৪/৫৫)।

ফল: ভারত ৩ উইকেটে জয়ী। চার টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে জয় ভারতের।

এএন/০৬