আইপিএলে আর দেখা যাবে না মালিঙ্গাকে

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২২, ২০২১
০২:৫৬ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২২, ২০২১
০২:৫৬ পূর্বাহ্ন



আইপিএলে আর দেখা যাবে না মালিঙ্গাকে


ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন শ্রীলঙ্কার তারকা পেসার লাসিথ মালিঙ্গা। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষকে তার এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। ফলে এবারের আইপিএল-এ তাকে আর পাচ্ছে না পাঁচবারের চ্যাম্পিয়নরা।

এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখেই তাকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এক বিবৃতিতে মুম্বাই ইন্ডিয়ান্সের কর্ণধার আকাশ আম্বানি জানান, ‘লাসিথ মালিঙ্গা ১২ বছর ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম প্রধান সদস্য ছিলেন। আমরা তার এই সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই। যদিও আমি চাইছিলাম তিনি আরও পাঁচ বছর আমাদের বোলিং আক্রমণের সদস্য হয়ে থাকুন। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের কিংবদন্তী। মুম্বাই ইন্ডিয়ান্সের এই যাত্রায় তার অবদান অমূল্য। ওয়াংখেড়েতে তার জন্য যে আওয়াজ উঠত, সেটা মিস করব। তিনি চিরকাল মুম্বাই ইন্ডিয়ান্সের সমর্থকদের হৃদয়ে থাকবেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স পরিবারের সদস্য হয়েই থাকবেন। আশা করি, ভবিষ্যতে তিনি দলের সঙ্গে অন্য কোনোভাবে যুক্ত থেকে তার অভিজ্ঞতা ভাগ করে নেবেন।’

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর প্রসঙ্গে মালিঙ্গা জানিয়েছেন, ‘পরিবারের সঙ্গে আলোচনা করেছি। আমার মনে হয়েছে, এটাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে সরে যাওয়ার উপযুক্ত সময়। করোনা মহামারি পরিস্থিতি ও ভ্রমণে নিষেধাজ্ঞার কারণে আমার পক্ষে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা কঠিন। তাই এটাই অবসরের সিদ্ধান্ত নেওয়ার উপযুক্ত সময়। মুম্বাই ইন্ডিয়ান্স  বিশ্ব ক্রিকেটের সেরা ফ্র্যাঞ্চাইজির হয়ে এত বছর খেলার সুযোগ পাওয়ার জন্য আমি কৃতজ্ঞ।
এএন/০১