মিরপুর টেস্টে সাদমানও থাকছেন না

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১০, ২০২১
০৩:৫৭ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২১
০৪:৫৫ অপরাহ্ন



মিরপুর টেস্টে সাদমানও থাকছেন না

 

সাকিব আল হাসানের পর মিরপুর টেস্টে টাইগার স্কোয়াডে থাকচ্ছেন না সাদমান ইসলামও। চোটের কারণে দ্বিতীয় ও শেষ টেস্টে ছিটকে পড়েছেন সাদমান।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বাঁহাতি ওপেনারের দলে না থাকার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শিগগিরই তিনি জৈব সুরক্ষা বলয় ছেড়ে যাবেন। বোর্ডের মেডিকেল দলের নিবিড় পর্যবেক্ষণ ও তত্ত্বাবধানে চলবে তার পুনর্বাসন প্রক্রিয়া।

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট চলাকালে চোট পান সাদমান। উইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরে যাওয়া ম্যাচের চতুর্থ দিনে ফিল্ডিংয়ের সময় তিনি বেকায়দায় পড়ে গিয়ে নিতম্বে ব্যথা পেয়েছিলেন। তার সেরে ওঠার প্রক্রিয়া ভালোভাবেই চলছিল। তবে ঝুঁকি এড়াতে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠা পর্যন্ত তাকে বিশ্রামে রাখার পরামর্শ দিয়েছে বিসিবির মেডিকেল দল।

সাকিবের বদলি হিসেবে ইতোমধ্যে স্কোয়াডে নেওয়া হয়েছে সৌম্য সরকারকে। সাদমানের জায়গায় কাউকে নেওয়ার সম্ভাবনা অবশ্য নেই বললেই চলে। কারণ, সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াতে আর ১৮ ঘণ্টাও বাকি। তাছাড়া, স্কোয়াডে আগে থেকেই আছেন ওপেনার সাইফ হাসান। সবকিছু ঠিকঠাক থাকলে তামিম ইকবালের সঙ্গী হিসেবে ২২ গজে দেখা যাবে তাকে।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজে বাংলাদেশ পিছিয়ে আছে ১-০ ব্যবধানে। আগামীকাল বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজ হার এড়াতে এই ম্যাচে জিততেই হবে মুমিনুল হকের দলকে।

এএন/০৫