রাজশাহীকে ৮৮ রানে হারাল চট্টগ্রাম, জয়ের নায়ক মেহেদী রানা

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৫, ২০২১
০৪:১০ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৫, ২০২১
০৪:১০ অপরাহ্ন



রাজশাহীকে ৮৮ রানে হারাল চট্টগ্রাম, জয়ের নায়ক মেহেদী রানা

 

রাজশাহীকে ৮৮ রানে হারাল চট্টগ্রাম। শেষ দিনে জয়ের জন্য ৫ উইকেট আরও ১৩৬ রান দরকার ছিল রাজশাহীর। কিন্তু মেহেদী হাসান রানার তোপে তারা যোগ করতে পারে আর কেবল ৫৮ রান।

দ্বিতীয় স্তরের ম্যাচে তাই স্বাগতিকদের ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম। ২৮৩ রানের লক্ষ্যে নামা রাজশাহী গুটিয়ে গেছে ১৯৪ রানে। বাঁহাতি পেসার ৩৫ রানে পেয়েছেন ৪ উইকেট। প্রথম ইনিংসে ২২ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নিয়ে ম্যাচ সেরাও তিনিই।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে দিন শুরু করেছিল স্বাগতিকরা।  ৫১ রানে অপরাজিত থাকা জুনায়েদ সিদ্দিকীর উপর ছিল বড় আশা। সঙ্গী ফরহাদ রেজাকে নিয়ে বেশি দূর আগানো হয়নি। দলের ১৬৪ রানে রানার বলে বিদায় নেন ২৫ করা ফরহাদ।

এরপরই নামে ধস। জুনায়েদ এক পাশে অপরাজিত থাকলেও বাকিরা কেউ তাকে আর সঙ্গ দিতে পারেননি। রানার দারুণ বোলিং একে একে তুলে নেন প্রিতম কুমার, শফিকুল ইসলামদের। তাইজুল ইসলামকে আউট করেন ইরফান হোসেন। আসাদুজ্জামান পায়েল চোটের কারণে ব্যাট করতে না পারায় শেষ হয়ে যায় খেলা।

পেস বান্ধব উইকেটে চট্টগ্রামের ২৮৭ রানের জবাবে প্রথম ইনিংসে ১৫২ রানে গুটিয়ে যায় রাজশাহী। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামকে ১৪৭ রানে অলআউট করে ম্যাচে ফিরেছিল। কিন্তু রান তাড়ায় শেষ ইনিংসে আর কুলিয়ে উঠতে পারেনি তারা।

এএন/০৫