বড়লেখায় লকডাউনে সক্রিয় প্রশাসন, জরিমানা

বড়লেখা প্রতিনিধি


এপ্রিল ১৪, ২০২১
১১:০১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২১
১১:০১ অপরাহ্ন



বড়লেখায় লকডাউনে সক্রিয় প্রশাসন, জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সারা দেশের মতো মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় শুরু হয়েছে লকডাউন। বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে লকাডউন বাস্তাবায়নে যৌথভাবে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। এ সময় স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ৩০ জনকে ৭ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূসরাত লায়লা নীরা। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার উপস্থিত ছিলেন।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সারা দেশে শুরু হওয়া কঠোর লকডাউনের প্রথম দিনে বুধবার সকাল থেকে সরকারের নিদের্শনা বাস্তবায়নে বড়লেখা উপজেলায় যৌথভাবে মাঠে নামে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। এ সময় উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ৩০ জনকে ৭ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ যৌথভাবে কাজ করছে। আমরা উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছি। এ সময় স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ৩০ জনকে জরিমানা করা হয়েছে। বাইরে অযথা ঘোরাফেরা করা লোকজনকে সচেতন করার পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছি। এরপরও যারা স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

এজে/আরআর-০১