শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে প্রথম দিনে চার ফিফটি

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৮, ২০২১
০৩:১৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৮, ২০২১
০৩:১৩ পূর্বাহ্ন



শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে প্রথম দিনে চার ফিফটি

 

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে রান পেয়েছেন বেশ কয়েকজন ব্যাটসম্যান। নির্বিষ উইকেটে ফিফটি করেছেন তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। নুরুল হাসান সোহানের ব্যাট থেকেও এসেছে রান। বোলারদের খরার দিনে একমাত্র সাফল্য শুভাগত হোমের।

শনিবার কাতুনায়েকেতে নিজেদের মধ্যে ভাগাভাগি হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু করে বাংলাদেশ দল। প্রথম দিন শেষে বাংলাদেশ লাল দল করেছে ৩১৪ রান। তাদের পাঁচজন ব্যাটসম্যান স্বেচ্ছায় অবসর নিয়েছেন। আউট হয়েছেন কেবল তাইজুল ইসলাম।

সর্বোচ্চ ৬৬ রান আসে মুশফিকের ব্যাট থেকে, ৬৩ রান করে অবসরে যান তামিম, ৫২ করে সাইফ, ৫৩ করে শান্ত ৪৮ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়েন নুরুল হাসান সোহান।

শুভাগত অফ স্পিনে ৪৬ রানে নেন ১ উইকেট। আরেক অফ স্পিনার নাঈম হাসান ১৬ ওভার বল করে ৭২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ হওয়ায় প্রত্যেকের পর্যাপ্ত অনুশীলন নিশ্চিত করা দরকার ছিল। তা করতে গিয়েই রান পাওয়া ব্যাটসম্যানরা মাঠ ছেড়ে বেরিয়ে এসে বাকিদের সুযোগ দেন।

বাংলাদেশ লাল দল: ৭৯.২ ওভারে ৩১৪/১ (তামিম ৬৩ (স্বেচ্ছা অবসর), সাইফ ৫২ (স্বেচ্ছা অবসর), শান্ত ৫৩ (স্বেচ্ছা অবসর), মুশফিক ৬৬ (স্বেচ্ছা অবসর), সোহান ৪৮(স্বেচ্ছা অবসর), মিরাজ ২৪, তাইজুল ২ ; ইবাদত ০/২৪, শরিফুল ০/২৯, শহিদুল ০/৪২, মুকিদুল ০/৬১, শুভাগত ১/৪৬, নাঈম ০/৭২, মুমিনুল ০/৩১)

এএন/০২