মৌলভীবাজারে ২৭ মামলায় ৩৫ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি


এপ্রিল ১৯, ২০২১
১২:৪৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২১
১২:৪৮ পূর্বাহ্ন



মৌলভীবাজারে ২৭ মামলায় ৩৫ হাজার টাকা জরিমানা

লকডাউনের পঞ্চম দিনে রবিবার (১৮ এপ্রিল) মৌলভীবাজারে ২৭টি মামলায় ৩৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে সদর উপজেলার গিয়াসনগর, মোকামবাজার, সরকারবাজার ও কাজিরবাজার এলাকায় এবং জেলা সদরের ঢাকা বাসস্ট্যান্ড ও বেরীরপাড় এলাকায় অভিযান পরিচালনা করেন ৪ জন অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। 

অভিযানে স্বাস্থ্যবিধি ও যথাযথ কর্তৃপক্ষের অন্যান্য নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৭টি মামলায় ৩৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এর মধ্যে অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনা সরকারি নির্দেশ অমান্য করায় কাজিরবাজার এলাকার জ্যোতি সিএনজি ফিলিং স্টেশনকে ১৫ হাজার টাকা এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৭টি মামলায় ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। আর অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার শ্রীরামপুর এলাকার ইত্যাদি ফার্নিচারকে সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ১০ হাজার টাকা এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ৮টি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা করেন। 

অপরদিকে গিয়াসনগর, মোকামবাজার ও জেলা সদরে পরিচালিত অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মৌসুমী আক্তার ও অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানজিদা রহমানের সম্মিলিত অভিযানে স্বাস্থ্যবিধি মেনে না চলায় ১২টি মামলায় ৪ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। 

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এবং দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। সর্বাত্মক লকডাউন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

 

এসএইচ/আরআর-০১