রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান ওজিলের

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৯, ২০২১
০৩:২৫ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২১
০৩:২৫ পূর্বাহ্ন



রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান ওজিলের

 

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন ও গণহত্যার মুখে রাখাইন থেকে পালিয়ে আসা এবং সেখানে আটকে পড়া রোহিঙ্গা মুসলিমদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন বিশ্বকাপজয়ী জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তুর্কি ক্লাব ফেনেবাচে খেলা সাবেক জার্মান মিডফিল্ডার ওজিল লেখেন, ‘আমাদের মানুষ হিসেবে একে অন্যের পাশে দাঁড়ানো দরকার, বিশেষ করে মিয়ানমারের মতো দেশে। যারা অনিরাপদ তাদের নিরাপত্তার জন্য দোয়া করছি। রোহিঙ্গা ভাই-বোনদের জন্য দোয়া করছি। মুখ খোলার এখনই সময়।’ 

এর আগে তিনি এই রমজানে বাংলাদেশের শরণার্থী শিবিরগুলোতে অবস্থানরত রোহিঙ্গা শিশুদের জন্য খাবার পাঠানোর কথা জানান তিনি। এছাড়াও চলতি রমজানে সিরিয়ান ও সোমালিয়ান শিশুদের জন্য ১ লাখ ২০ হাজার ৭৭০ মার্কিন ডলার দান করেছেন ওজিল।

এক বিবৃতিতে দ্য টার্কিশ রেড ক্রিসেন্ট’ জানিয়েছে, ওজিলের আর্থিক সহায়তায় ২ হাজার ৮০০ তুর্কি পরিবার, ১ হাজার ইন্দোনেশিয়ান পরিবার, বাংলাদেশের শরণার্থী শিবিরে থাকা ৭৫০ রোহিঙ্গা পরিবারের জন্য খাবার পাঠানো হবে। সেই সঙ্গে সিরিয়ার ইদলিব এবং সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পুরো রমজান মাসে খাবারের ব্যবস্থা করা হয়েছে তার সহায়তায়।

এর আগে ২০১৯ সালে চীনের সংখ্যালঘু উইগুর মুসলিমদের সমর্থনে টুইট করেছিলেন মেসুত ওজিল। তবে উইগুরদের সমর্থনে মুখ খোলায় চীনের পক্ষ থেকে তীব্র সমালচনা সইতে হয় তাকে।

এএন/০১