রিয়াল-সিটি-চেলসি নিষিদ্ধ হলে অটো চ্যাম্পিয়ন পিএসজি!

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২০, ২০২১
০৪:২৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২০, ২০২১
০৪:২৮ পূর্বাহ্ন



রিয়াল-সিটি-চেলসি নিষিদ্ধ হলে অটো চ্যাম্পিয়ন পিএসজি!

 

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুম থেকেই রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি এবং চেলসিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে উয়েফা। শুধু তাই নয় ইউরোপা লিগের মৌসুম থেকেও ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনালকে বাদ দেওয়ার সুপারিশ করেছে উয়েফার নির্বাহী কমিটি। সংবাদটি নিশ্চিত করেছেন ডেনিস ফুটবলের প্রধান এবং উয়েফা সদস্য জেস্পার মোলার।

একের পর এক ব্রেকিং নিউজে সয়লাব ইউরোপিয়ান ক্লাব ফুটবল। সুপার লিগের এক ঘোষণায় উল্টে-পাল্টে গেছে পুরো উয়েফা এবং তার ফুটবল কাঠামো। প্রশ্ন উঠেছে তাদের আর্থিক বণ্টন পদ্ধতি এবং ক্লাব সুরক্ষা আইন-কানুন নিয়েও।

কিন্তু সুপার লিগকে পাত্তা না দেওয়ার সিদ্ধান্তে পুরোপুরি অটল ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। প্রয়োজনে কঠোর হতেও দ্বিধাবোধ করবে না বলেই জানিয়েছে তারা।

যার ধারাবাহিকতায়, এবার ক্লাবগুলোকে নিষেধাজ্ঞা দিতে টুর্নামেন্ট শুরুর জন্যও অপেক্ষা করতে রাজি নয় উয়েফা। চলতি মৌসুম থেকেই নিষেধাজ্ঞা আরোপ করতে চাচ্ছে নির্বাহী কমিটির সদস্যরা। 

ডেনিশ ফুটবলের প্রধান এবং উয়েফার নির্বাহী কমিটির সদস্য জেস্পার মোলার জানিয়েছেন, এ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকেই রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি এবং চেলসিকে বাদ দিতে চায় তারা। আগামী শুক্রবারের বৈঠকেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে নিশ্চিত করেছেন তিনি।

তবে এ ঘটনা ঘটলে আসরের ভবিষ্যত কি হবে, সেটা নিয়ে কোন মন্তব্য করেননি মোলার। বলেছেন, তাদের বাদ দেওয়ার পর নতুন করে এটা নিয়ে ভাবতে বসবেন তারা। তবে, আপাতত সুপার লিগে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় পিএসজির পক্ষেই সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করছে ফুটবল বিশ্লেষকরা।

এটা হলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় লিগ শিরোপা জেতার এক বছরের মধ্যেই এবার, চ্যাম্পিয়ন্স লিগেও অটো চ্যাম্পিয়ন হবে পিএসজি। এমনটা দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে নাসেল আল খেলাইফির। শুক্রবারের বৈঠকে কেবল মাত্র চ্যাম্পিয়ন্স লিগ নয়, ভবিষ্যত ঠিক হবে ইউরোপা লিগের ক্লাবগুলোরও। 

সেখান থেকেও বিদায় হতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড এবং আর্সেনালের। সুপার লিগের সঙ্গে যোগসূত্র থাকায় তাদেরও কপাল পুড়বে বলে আভাস দিলেন মোলার। সেক্ষেত্রে, কপাল খুলবে এস এ রোমা এবং ভিয়ারিয়ালের। অপেক্ষা এখন তাই আর ক'টা দিনের। তারপরেই বুঝা যাবে কি হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ভবিষ্যত।

এএন/০৩