শ্রীলঙ্কায় প্রথম টেস্টের দল ঘোষণা, বাদ পড়লেন খালেদ-নাঈম

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২০, ২০২১
১০:০০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২০, ২০২১
১০:০১ অপরাহ্ন



শ্রীলঙ্কায় প্রথম টেস্টের দল ঘোষণা, বাদ পড়লেন খালেদ-নাঈম

 

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ। তাতে ঠাঁই হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা পেসার শরিফুল ইসলাম ও ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরী রাব্বির। বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান। 

২১ জনের বিশাল স্কোয়াড নিয়ে লঙ্কায় দুই টেস্টের সিরিজ খেলতে যায় বাংলাদেশ। 

বাদ পড়েছেন অফ স্পিনার  নাঈম হাসান, পেসার  খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম ও শহীদুল ইসলাম। কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও অলরাউন্ডার শুভাগত হোমকেও বাইরে রাখা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ সিরিজের দলে ছিলেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান আর হাসান মাহমুদও। প্রথম টেস্টে চোট পেয়ে সাকিব ছিটকে যান দ্বিতীয় টেস্ট থেকে। তার জায়গা নেওয়া হয়েছিল সৌম্য সরকারকে। এবার শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলেই জায়গা হয়নি সৌম্যের। সাকিব আইপিএলের কারণে দেশের খেলা থেকে ছুটি নিয়েছেন। তিনি নেই অনুমিত কারণেই। মোস্তাফিজকে নির্বাচকরা টেস্টের বিবেচনায় নেননি বলে তিনিও খেলতে গেছেন আইপিএলে। আর পেসার হাসান মাহমুদ চোটের কারণে যেতে পারেননি শ্রীলঙ্কায়। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টেই সহায়ক কন্ডিশন পেয়ে ভাল করতে পারেননি অফ স্পিনার নাঈম। লঙ্কায় গিয়ে পেস বান্ধব উইকেটের সম্ভবনা থাকায় তাকে বাইরে রাখা হয়েছে।  

১৫ জনের দলে আছেন চার পেসার ও দুই বিশেষজ্ঞ স্পিনার। পেসারদের মধ্যে টেস্ট দলে প্রথমবার এসেছে বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। ব্যাটসম্যান ইয়াসির আলি আগেও টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন। তিনিও আছেন অভিষেকের অপেক্ষায়।

আগামীকাল বুধবার পালেকেল্লেতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে শ্রীলঙ্কা- বাংলাদেশের প্রথম টেস্ট। 

প্রথম টেস্টের বাংলাদেশ দল:  মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলি, শরিফুল ইসলাম।

এএন/০৬