রিজওয়ানের ব্যাটে জিতল পাকিস্তান

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২২, ২০২১
০৪:০৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২১
০৪:০৬ পূর্বাহ্ন



রিজওয়ানের ব্যাটে জিতল পাকিস্তান

 

জিম্বাবুয়ে জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করল পাকিস্তান। গতকাল বুধবার হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের প্রথম ম্যাচে মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে জয় পায় সফরকারীরা। প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করে। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। ফলাফল- ১১ রানে পাকিস্তানের জয়। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমরা।

১৫০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ২৩ বলে ৩৪ রান করেন ক্রেইগ আরভিন। শেষদিকে লুক জঙ্গে ২৩ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি। এছাড়া ২৯ রান করেন ওপেনার তিনাশে কামুনহুকাময়ে।

পাকিস্তানি বোলারদের মধ্যে ৩ উইকেট নেন উসমান কাদির। ২ উইকেট পান মোহাম্মদ হাসনাইন। এছাড়া একটি করে উইকেট পান হারিস রউফ ও মোহাম্মদ হাফিজ।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। দলীয় ৮ রানে অধিনায়ক বাবর আজমকে হারায় দলটি। দলের অন্য ব্যাটসম্যানরাও আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে যান ওপেনার মোহাম্মদ রিজওয়ান। শেষ পর্যন্ত তিনি ৬১ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৮২ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

এএন/০১