কলকাতার হারের হ্যাটট্রিক, শীর্ষে চেন্নাই

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২২, ২০২১
০৩:০১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২১
০৩:০১ পূর্বাহ্ন



কলকাতার হারের হ্যাটট্রিক, শীর্ষে চেন্নাই

শেষ দিকে ৩৪ বলে অপরাজিত ৬৬ রান করেও কলকাতার হার ঠেকাতে পারেননি প্যাট কামিন্স।

 

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে প্রথম তিন ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় চতুর্থ ম্যাচে একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের। বাংলাদেশ সেরা এই অলরাউন্ডারের পরিবর্তে ক্যারিবীয় তারকা স্পিনার সুনীল নারিনকে খেলায় কেকেআর।

সাকিবহীন ম্যাচে হারের হ্যাটট্রিক করে কলকাতা। চেন্নাই সুপার কিংস ১৮ রানে হারায় কেকেআরকে। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় চেন্নাই। আগের দুই ম্যাচে কেকেআর হারে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে। 

টানা দুই হারের পর হ্যাটট্রিক পরাজয় এড়াতে বুধবার চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয় কেকেআর। মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২২০ রানের পাহাড় গড়ে চেন্নাই। ফাফ ডু প্লেসিসের ৬০ বলে অপরাজিত ৯০ আর ঋতুরাজ গায়কওয়াদের ৬৪ রানের ইনিংসে ভর করে এই রান করে চেন্নাই। 

হ্যাটট্রিক পরাজয় এড়াতে ব্যাট করতে নেমে ৩১ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে কেকেআর। ষষ্ঠ উইকেটে দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল জুটিতে যোগ করেন ৮১ রান। দলীয় ১১২ রানে স্যাম কারানের বলে বিভ্রান্ত হয়ে ফেরেন আন্দ্রে রাসেল। মাত্র ২২  ৫৪ রান করেন আন্দ্রে রাসেল। ২৪ বলে করেন ৪০ রান করে দলীয় ১৪৬ রানে ফেরেন কার্তিক। 

জয়ের জন্য শেষ ৩০ বলে প্রয়োজন ছিল ৭৫ রান। কেকেআরের অস্ট্রেলিয়ান তারকা পেসার প্যাট কামিন্স ১৬তম ওভারে স্যাম করানকে চার ছক্কা আর এক বাউন্ডারিতে ৩০ রান আদায় করে নেন কামিন্স। জয়ের জন্য শেষ ২৪ বলে প্রয়োজন ছিল ৪৫ রান। ১৭তম ওভারে মাত্র ৫ রান খরচ করে কমলেশ নাগরকোটির উইকেট তুলে নেন লুঙ্গি এনগিডি। 

শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ৪০ রান। ১৮তম ওভারে শার্দুল ঠাকুর খরচ করেন ১২ রান। ১২ বলে কলকাতার প্রয়োজন ছিল ২৮ রান। ১৯তম ওভারে ৮ রান দিয়ে বরুন চক্রবর্তীকে রান আউট করেন স্যাম কারান। শেষ ওভারে ২০ রান করতে শার্দুল ঠাকুরের প্রথম বলে ডাবল রান নিতে গিয়ে রান আউট হন প্রসিদ্ধ কৃষ্ণা। তার আউটের মধ্য দিয়ে থেমে যায় কামিন্সের লড়াই। ৩৪ বলে চারটি চার আর ৬টি ছক্কায় অপরাজিত থাকেন ৬৬ রানে।

১৮ রানের জয়ে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরুকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে চেন্নাই সুপার কিংস।

এএন/০৪