রাজস্থানকে ১০ উইকেটে হারিয়েছে বেঙ্গালুরু

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৩, ২০২১
০৪:০৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২১
০৪:০৯ পূর্বাহ্ন



রাজস্থানকে ১০ উইকেটে হারিয়েছে বেঙ্গালুরু

 

জয়ের জন্য ১৭৭ রানের টার্গেটকে মামুলী বানিয়ে দিলেন দেবদুত পাডিক্কাল ও বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটে এ পুঁজি নিয়েই জয়ের রেকর্ড রয়েছে ভুরিভুরি। কিন্তু এই দুই ব্যাটসম্যানের ব্যাটে রাজস্থান রয়্যালসকে উড়িয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বৃহস্পতিবার মুম্বাইয়ে রাজস্থানকে ১০ উইকেটে হারিয়েছে বেঙ্গালুরু। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭৭ রান করে রাজস্থান। জবাবে ২১ বল বাকী থাকতেই লক্ষ্যে পৌঁছায় কোহলির দল। আসরে টানা চতুর্থ জয় পেলে দলটি। চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে উঠে গেল পয়েন্ট টেবিলের শীর্ষে। চার ম্যাচে রাজস্থানের পয়েন্ট ২। 

রাজস্থানের বোলারদের ব্যর্থতার ভিড়ে মোস্তাফিজুর রহমান ৩.৩ ওভার বল করে রান দেন ৩৪টি।

দেবদুত তুলে নেন আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। জাতীয় দলে অভিষেক হয়নি এমন তৃতীয় ভারতীয় খেলোয়াড় হিসেবে তিন অঙ্ক স্পর্শ করেন এ ব্যাটসম্যান। এর আগে বেঙ্গালুরুর হয়েই করেছিলেন মানিস পান্ডে (১১৪*)। পাঞ্জাব কিংসের হয়ে করেছিলেন পল ভলথাতি (১২০*)।

শেষ পর্যন্ত ১০১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন দেবদুত। ৫২ বলের ইনিংসটি সাজাতে ১১টি চার ও ৪টি ছক্কা মেরেছেন এ ওপেনার। ৫১ বলে সেঞ্চুরি তুলে নিয়ে এ ব্যাটসম্যান ফিফটি স্পর্শ করেছিলেন ২৭ বলে। আর ৩৪ বলে ফিফটি স্পর্শ কোহলি খেলেন হার না মানা ৭২ রানের ইনিংস। ৬টি চার ও ৩টি ছক্কায় এ রান করেন অধিনায়ক। 

এর আগে টস হেরে ব্যাট করতে নামা রাজস্থানের ইনিংস শেষ হয় ১৭৭ রানে। মোহাম্মদ সিরাজের বোলিং তোপে শুরুতেই ক্রিজ ছাড়েন দুই বিদেশি জস বাটলার ও ডেভিড মিলার। ১৮ রানেই টপ অর্ডারের ৩ উইকেট হারায় দলটি। এর সঙ্গে ২৫ রান যোগ করে ফিরে যান অধিনায়ক সাঞ্জু সামসন। 

চতুর্থ উইকেটে রায়ান পরাগের সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন শিভাম দুবে।  দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন দুবে। রাহুল তিয়াতিয়ার ব্যাট থেকে আসে ৪০ রান।২৫ রান করেন পরাগ। বেঙ্গালুরুর পক্ষে ৩টি করে উইকেট পান সিরাজ ও হার্শাল।

এএন/০২