ব্রাজিলের অলিম্পিক দলে নেইমারকে চান কোচ

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৩, ২০২১
১০:২২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২১
০৩:০২ পূর্বাহ্ন



ব্রাজিলের অলিম্পিক দলে নেইমারকে চান কোচ

 

ব্রাজিলের অলিম্পিক ফুটবল কোচ আন্দ্রে জার্ডাইন বলেছেন, তিনি টোকিওতে গেমসের জন্য তারকা ফরোয়ার্ড নেইমারকে দলে নিতে চান। তবে তিনি স্বীকার করেছেন যে এটি "কঠিন" হবে। কারণ ফ্রান্সের ক্লাব পিএসজি এই সময় তাকে ছাড়বে না। ফিফা আয়োজিত টুর্নামেন্ট ছাড়া জাতীয় দলের জন্য খেলোয়াড়দের ছাড়তে বাধ্য নয় ক্লাবগুলো।

এছাড়াও অলিম্পিক চলাকালে ১৩ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত আর্জেন্টিনা ও কলম্বিয়ায় কোপা আমেরিকায় খেলার কথা ২৯ বছর বয়সী নেইমারের। নেইমার ২০১৬ সালে দেশের মাটিতে ফুটবলে ব্রাজিলকে প্রথম অলিম্পিক স্বর্ণ পদক এনে দিয়েছিল। 

এদিকে, ২০২০ অলিম্পিক ফুটবলের ড্র অনুষ্ঠিত হয়। ব্রাজিল ও জার্মানির সঙ্গে 'ডি' গ্রুপে রয়েছে আইভরি কোস্ট ও সৌদি আরব। আর 'সি' গ্রুপে আর্জেন্টিনা ও স্পেনের সঙ্গে আছে মিশর ও অস্ট্রেলিয়া। 'এ' গ্রুপে স্বাগতিক জাপানের সঙ্গে আছে ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা ও মেক্সিকো। দক্ষিণ কোরিয়া, রোমানিয়া, নিউজিল্যান্ড ও হন্ডুরাস রয়েছে 'বি' গ্রুপে।

উল্লেখ্য, গত বছরই টোকিওতে অলিম্পিক আসর বসার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এক বছর পিছিয়ে দেওয়া হয়। সাম্প্রতিক সময়ে আবার এ ভাইরাস ভয়ঙ্কর আকার ধারণ করেছে। তাই এ বছরও এর আয়োজন সম্ভব নাও হতে পারে বলে কদিন আগেই জানিয়েছিলেন জাপানের সরকারি দলের এক কর্মকর্তা।

এএন/০৫